shono
Advertisement

একুশের আগে তাৎপর্যপূর্ণ সফর, চলতি মাসেই রাজ্যে আসছেন সংঘ প্রধান মোহন ভাগবত

বঙ্গ বিজেপির সঙ্গে তাঁর বৈঠকের কোনও কর্মসূচি নেই আপাতত। The post একুশের আগে তাৎপর্যপূর্ণ সফর, চলতি মাসেই রাজ্যে আসছেন সংঘ প্রধান মোহন ভাগবত appeared first on Sangbad Pratidin.
Posted: 09:32 PM Sep 12, 2020Updated: 09:38 PM Sep 12, 2020

সুদীপ রায়চৌধুরি: রাজ্যে ভোটের দামামা বাজব বাজব করছে। আর সেই আবহে এ মাসের শেষেই দু’দিনের সফরে বাংলায় পা রাখছেন আরএসএস (RSS) প্রধান মোহন ভাগবত। আগামী ২২ সেপ্টেম্বর রাতে কলকাতায় আসার কথা সংঘ প্রধানের। ২৩ ও ২৪ সেপ্টেম্বর টানা দু’দিন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের বিভিন্ন সদস্য সংগঠনের শীর্ষস্তরের সঙ্গে বৈঠক-সহ অন্যান্য কর্মসূচি রয়েছে তাঁর।

Advertisement

রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের দক্ষিণবঙ্গীয় প্রচার প্রমূখ বিপ্লব রায় জানিয়েছেন, এই বৈঠকে আলোচ্যসূচি মূলত করোনা পরিস্থিতিতে রাজ্যে আরএসএসের সেবামূলক কর্মকাণ্ড, আমফান (Amphan) ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত জেলাগুলিতে সংঘের ত্রাণকাজ এবং ‘আত্মনির্ভর ভারত’ গঠনে রাজ্যে বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পে বাস্তবায়ন, উদ্যোগের পরিস্থিতি। কোথায়, কীভাবে কাজ চলছে, তার সবিস্তারে খোঁজখবর নিতে পারেন ভাগবত। সংঘ সূত্রে খবর, দু’দিনের এই সফরে বঙ্গ বিজেপি নেতৃত্বের সঙ্গে ভাগবতের বৈঠকের কোনও সূচি এখনও পর্যন্ত নেই। তবে ২৪ তারিখ রাতে রাজ্য বিজেপির কয়েকজন শীর্ষ নেতার সঙ্গে বৈঠক হওয়ার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না কেশব ভবনের একাংশ।

[আরও পড়ুন: বিমান সফরে জারি আরও একগুচ্ছ বিধিনিষেধ, জেনে নিন দমদম বিমানবন্দরের নিয়মাবলি]

জানা যাচ্ছে, আগামী বছর বিধানসভা ভোটের আগে এ রাজ্যে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের সাংগঠনিক নির্বাচন হওয়ার কথা। তার আগে সংঘ প্রধানের আরও একবার বাংলায় আসার কথা। তবে তারও আগে চলতি মাসের শেষে তাঁর বঙ্গ সফর রাজনৈতিক দিক থেকেও বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে সংশ্লিষ্ট মহলের একাংশ। সংগঠনের কাজকর্ম দেখে ভবিষ্যৎ পরিকল্পনা স্থির করে দেওয়ার পাশাপাশি যে নির্বাচনী লড়াইয়ের জন্যও কিছু কৌশল বাতলে দিতে পারেন মোহন ভাগবত (Mohan Bhagwat), তেমন আশা করছে বঙ্গ বিজেপির একাংশ। 

[আরও পড়ুন: লকডাউন প্রত্যাহারেও চলল না ট্রেন, টিকিট কেটে স্টেশনে পৌঁছে চূড়ান্ত হয়রানির শিকার যাত্রীরা]

The post একুশের আগে তাৎপর্যপূর্ণ সফর, চলতি মাসেই রাজ্যে আসছেন সংঘ প্রধান মোহন ভাগবত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement