shono
Advertisement

তৃণমূল বিরোধী হাওয়ায় ভরসা নয়, রাজ্য বিজেপিকে পরামর্শ মোহন ভাগবতের

অনুপ্রবেশ ঠেকাতে সীমান্ত এলাকায় সংঘের শক্তি বাড়ানোর উপরও জোর দেন তিনি। The post তৃণমূল বিরোধী হাওয়ায় ভরসা নয়, রাজ্য বিজেপিকে পরামর্শ মোহন ভাগবতের appeared first on Sangbad Pratidin.
Posted: 02:14 PM Sep 03, 2019Updated: 02:15 PM Sep 03, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনদিনের সম্পর্ক সফর শেষে মঙ্গলবার সকালে কলকাতা থেকে রাজস্থানের জয়পুরের উদ্দেশে রওয়ানা দিলেন সংঘপ্রধান মোহন ভাগবত। যাওয়ার আগে রাজ্য বিজেপি নেতৃত্বের প্রতি তাঁর পরামর্শ, বাংলায় সাফল্য পেতে হলে তৃণমূল বিরোধিতার হাওয়ার উপর ভরসা না করে দীর্ঘমেয়াদি পরিকল্পনা তৈরি করুন।

Advertisement

[আরও পড়ুন: অর্জুন সিং কাণ্ডে উদ্বিগ্ন রাজ্যপাল, আইন-শৃঙ্খলা পরিস্থিতি জানতে ডিজিকে তলব]

তিনদিন সফরে গত শনিবার কলকাতায় এসেছিলেন ভাগবত। সংঘসূত্রে বলা হয়েছে, সরসংঘচালকের এবারের এই সফরে সাংগঠনিক কোনও কর্মসূচি নেই। এটি সম্পূর্ণভাবে ‘সম্পর্ক বিস্তার সফর’। সংঘের এক শীর্ষকর্তা জানাচ্ছেন, গত দু’বছর ধরে দেশের বিভিন্ন প্রান্তে গিয়ে সেখানকার বিশিষ্ট প্রবুদ্ধজনদের সঙ্গে দেখা ও মত বিনিময় করছেন সরসংঘচালক। সে হিসেবে গতবছর কলকাতায় এসে পণ্ডিত অজয় চক্রবর্তী, রাশিদ খান-সহ বেশ কয়েকজন বিশিষ্টজনের সঙ্গে দেখা করেছিলেন তিনি।

এবারে সফরেও কলকাতায় পা রাখার পর শনিবার সন্ধ্যায় সংঘের দক্ষিণবঙ্গের প্রান্ত কার্যবহ জিষ্ণু বসুর বাড়ি গিয়েছিলেন ভাগবত। সেখানে বেশ কয়েকজন বিশিষ্টজনের সঙ্গে আলাপচারিতা ও মত বিনিময় করেন। রবিবার সকালে কেশব ভবনে কৈলাস বিজয়বর্গীয়, অরবিন্দ মেনন, শিবপ্রকাশ, দিলীপ ঘোষ, দেবশ্রী চৌধুরি ও সুব্রত চট্টোপাধ্যায়-সহ রাজ্য বিজেপির ছয় শীর্ষনেতার সঙ্গে বৈঠক করেন ভাগবত। বৈঠক করেন সংঘ পরিবারের বিভিন্ন সদস্য সংগঠন নেতৃত্বের সঙ্গেও। আলোচনায় অনুপ্রবেশ ঠেকাতে সীমান্ত এলাকাগুলিতে সংঘের শক্তি আরও বাড়ানোর উপরও জোর দেন।

[আরও পড়ুন: বউবাজারে ফের হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বাড়ি, ত্রস্ত এলাকাবাসী]

জানা গিয়েছে, বৈঠকে লোকসভা ভোটের সাফল্যের হাওয়ায় না ভেসে সংগঠনকে আরও শক্তিশালী করার কথা বলেছেন ভাগবত। তাঁর কথায়, লোকসভা ভোটে সাফল্য এসেছে তৃণমূল বিরোধী হাওয়ার জোরে। কিন্তু, এভাবে প্রতিষ্ঠান বিরোধিতার হাওয়ায় বেশিদিন এগোনো যাবে না। সেজন্য দিলীপ ঘোষদের উদ্দেশে সংঘপ্রধানের পরামর্শ, দীর্ঘমেয়াদি পরিকল্পনা করুন।

সোমবার সকালে কাঁকুড়গাছির সদগুরু ধাম আশ্রমে যান ভাগবত। সেখানে বেশ কিছু সময় কাটিয়ে ফিরে আসেন কেশব ভবনে। দুপুরের পর সংগঠনের লোকজনের সঙ্গেই সময় কাটান।

The post তৃণমূল বিরোধী হাওয়ায় ভরসা নয়, রাজ্য বিজেপিকে পরামর্শ মোহন ভাগবতের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement