shono
Advertisement

বাংলাদেশে হু হু করে চড়ছে নুনের দাম, গুজব ছড়ানোর দায়ে গ্রেপ্তার ৪৪

উদ্বিগ্ন সাধারণ মানুষ। The post বাংলাদেশে হু হু করে চড়ছে নুনের দাম, গুজব ছড়ানোর দায়ে গ্রেপ্তার ৪৪ appeared first on Sangbad Pratidin.
Posted: 09:55 AM Nov 20, 2019Updated: 09:55 AM Nov 20, 2019

সুকুমার সরকার, ঢাকা: বাংলাদেশে একাধিক জায়গায় হু হু করে বাড়ছে নুনের দাম। তবে বাজারের স্বাভাবিক নীতি মেনে কিন্তু এই মূল্যবৃদ্ধি হচ্ছে না। এর নেপথ্যে রয়েছে একটি অসাধু চক্র। অভিযোগ, গুজব ছড়িয়ে নুনের দাম বিস্তর বাড়িয়ে মুনাফা লুটছে কিছু অসাধু ব্যবসায়ী। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছেছে যে কড়া পদক্ষেপ নিতে বাধ্য হয়েছে প্রশাসন।

Advertisement

পুলিশ সূত্রে খবর, মঙ্গলবার বগুড়া জেলায় গুজবের সুযোগ নিয়ে লাগামহীন দামে নুন বিক্রির অভিযোগে ৪৪ জনকে আটক করা হয়েছে। এর মধ্যে শহরের রাজাবাজার, ফতেহ আলি বাজার-সহ বিভিন্ন বাজার থেকে ১৭ জনকে আটক করে সদর থানায় ও বাকি ২৭ জনকে জেলার অন্যান্য থানায় পাঠানো হয়েছে। ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও পুলিশ বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে তাদের আটক করেছে। বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী বলেন, ‘আটক ৪৪ ব্যক্তির বিরুদ্ধে মামলা করা হবে কি না, সে বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ অনুযায়ী আটক ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

কয়েকদিন ধরেই দেশে মজুত নুনের ভাণ্ডার শেষ হয়ে গিয়েছে বলে গুজব ছড়িয়েছে। শীঘ্রই বাজারে আর নুন পাওয়া যাবে না বলেও রটিয়ে দেওয়া হয়েছে। ফলে স্বাভাবিকভাবেই উদ্বিগ্ন হয়ে পড়েছে সাধারণ মানুষ। অনেকেই বেশি করে নুন কিনে রাখছেন। এই সুযোগে নুনের দাম বিস্তর বাড়িয়ে মুনাফা লুটছে কিছু অসাধু ব্যবসায়ী। পরিস্থিতি এমন জায়গায় পৌঁছেছে যে কড়া পদক্ষেপ নিতে বাধ্য হয়েছে প্রশাসন। এই বিষয়ে গতকালই একটি বিবৃতি জারি করেছে সরকার। সেখানে বলা হয়েছে, একটি মহল পরিকল্পিতভাবে দেশে গুজব ছড়াচ্ছে। সম্প্রতি দেশে নুন নিয়েও গুজব ছড়ানোর অপচেষ্টা চলছে। শিল্প মন্ত্রক থেকে সংবাদমাধ্যমে জানানো হয়েছে যে দেশে নুনে পর্যাপ্ত মাত্রায় মজুত আছে। ডিসেম্বর মাসেই নতুন নুন উৎপাদিত হয়ে বাজারে আসবে। ফলে, দেশে নুনের কোনও সংকট নেই বা এমন কোনো আশঙ্কাও নেই।

[আরও পড়ুন: ‘অনুপ্রবেশকারী বাংলাদেশি’দের তাড়াতে বদ্ধপরিকর দিল্লি, কড়া প্রতিক্রিয়া আওয়ামি লিগের]

The post বাংলাদেশে হু হু করে চড়ছে নুনের দাম, গুজব ছড়ানোর দায়ে গ্রেপ্তার ৪৪ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement