shono
Advertisement

প্রদ্যুম্ন হত্যাকারী ছাত্র ‘ভোলু’র জামিনের আবেদন খারিজ আদালতে

জামিনের আবেদন করে তদন্তে বাধা দেওয়ায় ক্ষুব্ধ আদালত। The post প্রদ্যুম্ন হত্যাকারী ছাত্র ‘ভোলু’র জামিনের আবেদন খারিজ আদালতে appeared first on Sangbad Pratidin.
Posted: 07:04 PM Jan 08, 2018Updated: 01:39 PM Jan 08, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরীক্ষা পিছিয়ে দিতে চেয়েছিল। শিক্ষক-অভিভাবক মুখোমুখি হোক তাও চায়নি। তাই রীতিমতো ছক কষে স্কুলেরই দ্বিতীয় শ্রেণির ছাত্রকে গলা কেটে খুন করেছিল একাদশ শ্রেণির এক ছাত্র। হরিয়ানার রায়ান ইন্ট্যারন্যাশনাল স্কুলের সে ঘটনায় শিউরে উঠেছিল গোটা দেশ। এবার গুরুগ্রামের এক আদালত এই ছাত্রের আগাম জামিনের আবেদন খারিজ করল।

Advertisement

প্রচারে গিয়ে জুতোর মালা বিজেপি নেতার গলায় ]

এদিন আদালতের নির্দেশ, ওই ছাত্রের পরিচয় সামনে আনার দরকার নেই। এবার থেকে তাকে ভোলু নামেই ডাকা হবে আদালতে ও সংবাদমাধ্যমে। কাল্পনিক নাম দিয়েই এবার থেকে তার বিচার চলবে। এর আগে জুভেনাইল বোর্ড তাকে নাবালক হিসেবে দেখতে নারাজ ছিল। বয়সের কোটায় তা হলেও, যেভাবে ঠাণ্ডা মাথায় খুন করেছে সে, তাই এরকম সিদ্ধান্ত নেওয়া হয়। অপরাধের গুরুত্বে বড়দের থেকে কোনও অংশে কম ছিল না ওই একাদশ শ্রেণির ছাত্র। উপরন্তু প্রভাবশালীর পুত্র হওয়ায় তার অপরাধকে আড়াল করাও হয়েছিল। ফাঁসিয়ে দেওয়া হয় নির্দোষ কন্ডাক্টরকে। পুলিশি তদন্তে অখুশি ছিল নিহত সন্তানের অভিভাবকরা। সিবিআই তদন্তের দাবি জানান তাঁরা। তারপরই উঠে আসে প্রকৃত সত্য। জানা যায়, খুব ঠাণ্ডা মাথায় ছক কষেই এই কাজ করে একাদশ শ্রেণির ওই ছাত্রটি। ফলে তার অপরাধকে নাবালক হিসেবে লঘু করে দেখার কোনও প্রশ্নই নেই।

ভারতের দাবিকে স্বীকৃতি সৌদির, একাই জলপথে হজে যেতে পারবেন মহিলারা ]

জামিনের আবেদনের কারণে এদিন আদালত তীব্র ভর্ৎসনা করে। জানানো হয়, এই আবেদনের জেরে প্রাথমিক তদন্তের ৯০ দিনের মধ্যে অনেকগুলো মূল্যবান দিন নষ্ট হয়েছে। আদালতের দাবি, আগাম জামিন আবেদন করার ক্ষেত্রে একটা সময় আছে। তার আগেই এই আবেদন করা হয়েছে। এবং তা জেনেবুঝেই করা হয়েছে যাতে তদন্তের গতি ব্যাহত হয়। আদালতেরও সময় নষ্ট হয়েছে এর ফলে। সে কারণে ২১,০০০ টাকা জরিমানাও ধার্য করা হয়। পুরো শুনানি ক্যামেরাবন্দি হবে বলেও নির্দেশ আদালতের। অভিযুক্ত ছাত্রের নাম রাখা হয়েছে ভোলু। এছাড়া এবার থেকে বিচারে প্রদ্যুম্নকে প্রিন্স বলে অভিহিত করা হবে। রায়ান স্কুলের নামের বদলে শুধু বিদ্যালয় বলে শুনানিতে সওয়াল-জবাব চালাবেন আইনজীবীরা।

২৬ জানুয়ারি অক্ষরধাম মন্দিরে হামলার ছক ফাঁস, চূড়ান্ত সতর্কতা ]

 

The post প্রদ্যুম্ন হত্যাকারী ছাত্র ‘ভোলু’র জামিনের আবেদন খারিজ আদালতে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement