shono
Advertisement

জঙ্গি তৈরির কারিগররাই আজ সন্ত্রাসের শিকার বলে কান্নাকাটি করছে, পাকিস্তানকে খোঁচা জয়শংকরের

সন্ত্রাসবাদ নামক ক্যানসার মহামারীর মতো ভয়ানক বলেও মন্তব্য করেন তিনি। The post জঙ্গি তৈরির কারিগররাই আজ সন্ত্রাসের শিকার বলে কান্নাকাটি করছে, পাকিস্তানকে খোঁচা জয়শংকরের appeared first on Sangbad Pratidin.
Posted: 03:22 PM Aug 28, 2020Updated: 03:24 PM Aug 28, 2020

সংবাদ প্রতিদিন ডিটিজাল ডেস্ক: বৃহস্পতিবারই পুলওয়ামা হামলার মূলচক্রী মাসুদ আজহারকে আশ্রয় দেওয়ার জন্য ইসালামাবাদের তীব্র সমালোচনা করেছেন ভারতীয় বিদেশ মন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব। তার ঠিক পরেরদিনই সন্ত্রাসবাদের আঁতুড়ঘর হিসেবে পরিচিত পাকিস্তানকে তীব্র কটাক্ষ করলেন বিদেশমন্ত্রী এস জয়শংকর (S Jaishankar)।

Advertisement

শুক্রবার সকালে ১৯তম দরবারি শেঠ মেমোরিয়াল শীর্ষক আলোচনা সভায় বক্তব্য রাখছিলেন তিনি। তার মাঝেই জঙ্গিদের মদত দেওয়ার জন্য পাকিস্তানকে তীব্র কটাক্ষ করেন। ইমরানের প্রশাসনের সমালোচনা করে ভারতের বিদেশমন্ত্রী বলেন, ‘যে দেশ সারা বিশ্বের কাছে জঙ্গিদের জন্ম দেওয়ার জন্য পরিচিত, বিভিন্ন দেশে জঙ্গিদের পাঠিয়ে নাশকতার ঘটনা ঘটায়। তারাই আজ নিজেদের সন্ত্রাসবাদের শিকার বলে কান্নাকাটি করছে। এভাবেই সবার চোখে ধুলো দেওয়ার চেষ্টা চালাচ্ছে।’

[আরও পড়ুন: করোনার অজুহাতে নির্বাচন পিছনো যাবে না, বিহার ভোট প্রসঙ্গে মন্তব্য সুপ্রিম কোর্টের]

সন্ত্রাসবাদের বিরুদ্ধে ভারত অবিরত লড়াই চালাচ্ছে বলে দাবি করে তিনি আরও বলেন, ‘জঙ্গিদের বিরুদ্ধে লাগাতার লড়াই চলছে। কারণ সন্ত্রাসবাদ (terrorism) এমন একটা ক্যানসার যা মহামারীর মতো সবার জীবনে প্রভাব ফেলে। তাই বিশ্বজু়ড়েই এর বিরুদ্ধে ক্রমাগত লড়াই চালিয়ে যেতে হবে। আন্তর্জাতিক সংস্থাগুলির সাহায্যে এমন একটা পরিকাঠামো তৈরি করতে হবে। যারা জঙ্গিদের মদতদাতাদের সমস্ত কার্যকলাপ বন্ধ করে দেবে।’

[আরও পড়ুন: ১২০ কেজি ওজনের সোনার মূর্তি! ১০০০ কোটি খরচে বৈষ্ণব সন্তের মন্দির তৈরি হচ্ছে ভারতে]

The post জঙ্গি তৈরির কারিগররাই আজ সন্ত্রাসের শিকার বলে কান্নাকাটি করছে, পাকিস্তানকে খোঁচা জয়শংকরের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement