shono
Advertisement

স্বপ্ন পূরণ! কাশ্মীরের বিশেষভাবে সক্ষম আমিরকে ব্যাট উপহার দিলেন ‘ক্রিকেট ঈশ্বর’

আমিরের লড়াইয়ে মুগ্ধ শচীন।
Posted: 03:13 PM Feb 24, 2024Updated: 03:19 PM Feb 24, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুটো হাত নেই। তবুও দাপটের সঙ্গে ক্রিকেট খেলছেন। ওঁর নাম আমির হুসেন লোনে (Amir Hussain Lone)। বল করেন পায়ের পাতার সাহায্যে! ব্যাট ধরেন কাঁধ এবং ঘাড়ের মাধ্যমে! অবিশ্বাস্য মনে হলেও, কয়েক মাস আগে সেই ভিডিও ভাইরাল হয়ে যায়। সেই আমিরের উত্থান অনেকের কাছে গল্প বলে মনে হলেও সেটা ছিল সত্যি। এবং তিনি বুঝিয়ে দিয়েছিলেন যে, ইচ্ছা থাককে কাউকে দমিয়ে রাখা যায় না।

Advertisement

সেই ভাইরাল ভিডিও চোখ এড়ায়নি শচীন তেন্ডুলকরের (Sachin Tendulkar)। নিজের সোশাল মিডিয়ায় প্যারা ক্রিকেটার আমিরের ভিডিও শেয়ার করেছিলেন। এবার সেই আমিরের সঙ্গে দেখাও করলেন মাস্টার ব্লাস্টার। নিজের সই করা ব্যাটও উপহার দিলেন তিনি। সেই উপহার হাতে পেয়ে চোখে জল চলে এসেছিল আমিরের। সেই প্যারা ক্রিকেটার মাথা নীচু করে শচীনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেন। এর পরেই আমিরের প্রতি বার্তা শচীনের, “তুমিই সবার অনুপ্রেরণা”।

[আরও পড়ুন: ১৪ বছর আগে ওডিআই-তে প্রথম ডবল সেঞ্চুরি! আজকের দিনেই ইতিহাস গড়েছিলেন শচীন]

 

এই মুহূর্তে পরিবারকে কাশ্মীর বেড়াতে গিয়েছেন টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন মহাতারকা। তিনিই আমিরকে ডেকে পাঠিয়েছিলেন। কাশ্মীরের যুবকের সঙ্গে আলোচনার সেই ভিডিও নিজের X হ্যান্ডেলে পোস্ট করেছেন শচীন। সেই ভিডিও ভাইরাল হতে সময় লাগেনি।

আবেগের বিস্ফোরণের মধ্যেই নিজেকে কিছুটা সামলে আমির বলতে থাকেন, ‘আজ খুব আনন্দ হচ্ছে স্যর। যখন জানতে পারলাম যে আপনি আসছেন, তখনই……।’ ফের তিনি বলেন, ‘জীবনে কখনও হার মেনে নিইনি। যা যা স্বপ্ন আছে, তা পূরণ করার লক্ষ্য নিয়েই এগিয়ে গিয়েছি। ধীরে-ধীরে শিখতে থাকি। কলেজে পৌঁছাই। জম্মু ও কাশ্মীরের প্যারা ক্রিকেট দলে সুযোগ পাই। ২০১৩ সালে প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলি। আজ আমি যেখানে এসেছি, সেটা আপনার কারণেই হয়েছে। সবথেকে বেশি অনুপ্রেরণা জুগিয়েছেন আপনিই।’

প্রতিবন্ধকতাকে হার মানিয়ে এগিয়ে চলেছেন আমির।

আমিরের কথা শুনে চুপ করে থাকতে পারেননি শচীন। তিনিও বলেন, ‘তুমিই তো রিয়েল হিরো। তুমি যা করেছ, সেটা কেউ পারবে না। আট বছরের একটা ছেলে এত বড় ধাক্কা থেকে ঘুরে দাঁড়িয়ে, মানসিক ধাক্কা কাটিয়ে, জীবনে এতদূর এগিয়ে অন্যদের কাছে অনুপ্রেরণা হয়ে ওঠার বিষয়টা বিশাল বড় ব্যাপার। তুমি হয়ত জান না যে তুমি কী করেছ।’

শচীনের কথা শুনে আমির কাঁদতে শুরু করে দেন। এরই মধ্যে আমিরকে নিজের স্বাক্ষর করা ব্যাট এনে দেন শচীন। সেই ব্যাটে লেখা ছিল, ‘তুমি রিয়েল হিরো। এমনভাবেই অনুপ্রেরণা জোগাতে থাক।’ সেই বার্তা দেওয়ার পর আমিরের পরিবারের সঙ্গেও দেখা করেন ‘গড অফ ক্রিকেট’। এবং বুঝিয়ে দিলেন তিনি কত বড় মনের মানুষ।

[আরও পড়ুন: ‘আমিও ভয় পাই!’, কেন মহিলা অনুরাগীকে এমন কথা বললেন যশস্বী? দেখুন ভাইরাল ভিডিও]

দেখুন ভিডিও: 

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement