shono
Advertisement

কোহলির সঙ্গে তুলনা টেনে প্রশ্ন, মোক্ষম জবাবে সঞ্চালককে থামালেন শচীন

জবাবে প্রশ্নকর্তাকে কী বললেন শচীন?
Posted: 10:38 AM Feb 18, 2022Updated: 04:32 PM Feb 18, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলি (Virat Kohli) না শচীন তেণ্ডুলকর (Sachin Tendulkar)? কে শ্রেষ্ঠ? এমন তুলনা বহুবারই হয়েছে। দুই তারকাকেও নিশ্চয় এমন প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে। তাঁদের দিকে ধেয়ে আসা এমন প্রশ্নবাণে দু’ জনকেই হয়তো বিড়ম্বনায় পড়তে হয়েছে। সরাসরি কেউই এই প্রশ্নের উত্তর দেননি। আর দিলেও বা কী দিতেন! সম্প্রতি এক সাক্ষাৎকারে মাস্টার ব্লাস্টারকে ফের এই প্রশ্নের মুখে পড়তে হয়েছিল। মোক্ষম জবাব দিয়ে শচীন থামিয়ে দেন প্রশ্নকর্তাকে। তাঁর ও কোহলিকে নিয়ে ওঠা তুলনাতেও হয়তো যবনিকা টেনে দিলেন। 

Advertisement

শচীন ও কোহলির অনুরাগীর সংখ্যা অংসখ্য। একসময়ে কোহলি একের পর এক সেঞ্চুরি করতে থাকায় আশঙ্কিত হয়েছিলেন শচীন ভক্তরা। ভেবেছিলেন মাস্টারের রেকর্ড বুঝি অক্ষত থাকবে না। কিন্তু কোহলি সাম্প্রতিককালে ফর্ম হারিয়েছেন। প্রায় দু’ বছরের কাছাকাছি হয়ে গেল সেঞ্চুরি নেই কোহলির। 

[আরও পড়ুন: ১২.২৫ কোটিতে কেকেআর নিলেও টিম ইন্ডিয়ার প্রথম একাদশে ব্রাত্যই, শ্রেয়সের জন্য বিশেষ কী বার্তা রোহিতের?]

এরকম পরিস্থিতিতে এক সাক্ষাৎকারে গ্রাহাম বেনসিংগার ফের একই ধরনের প্রশ্ন করেছিলেন শচীনকে। সেই প্রশ্নের উত্তরে শচীন বলেন, ”আমরা দু’ জনেই যদি এক দলে থাকতাম।” সযত্নে প্রসঙ্গ এড়িয়ে গেলেন শচীন। মাস্টার ও কোহলি দু’ জনে খুব অল্প সময় একসঙ্গে খেলেছেন জাতীয় দলের হয়ে। 

কয়েক বছর আগে ‘ব্রেকফাস্ট উইথ চ্যাম্পিয়ন্স’ অনুষ্ঠানে গৌরব কাপুর একই রকমের প্রশ্ন করেছিলেন বিরাট কোহলিকে। সেই সময়ে ভারত অধিনায়ক ছিলেন কোহলি। সেই প্রশ্নের জবাবে বিরাট জানিয়েছিলেন স্কিলের নিরিখে বিচার করলে তিনি শচীনের ধারেপাশেও আসেন না। কোহলি বলেছিলেন, ”যাঁরা তুলনার যোগ্য তাঁদেরই কেবল তুলনা করা চলে। আমার সঙ্গে এমন একজনের তুলনা করা হচ্ছে যাঁকে দেখে আমি ক্রিকেট খেলতে শুরু করি। স্কিলের দিক থেকে আমার সঙ্গে কোনও তুলনাই চলে না। কমপ্লিট ব্যাটসম্যান বলতে যা বোঝায় শচীন তেণ্ডুলকর তাই। তাহলে কীভাবে তুলনা সম্ভব? আমি সবসময়েই বলে আসছি শচীনের সঙ্গে তুলনা করা অন্যায়। আমাদের যা দিয়ে গিয়েছে, তার পরও ওর সঙ্গে তুলনা করা চলে না।”

[আরও পড়ুন: ঘোষিত আইএসএলের সেমিফাইনাল ও ফাইনালের দিনক্ষণ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement