shono
Advertisement

‘আমি কোচ হওয়ায় অসন্তুষ্ট হয়েছিল শচীন, অবসর নিতেও চেয়েছিল’, স্বীকারোক্তি কার্স্টেনের

ধোনি ও কার্স্টেনের যুগলবন্দি ভারতকে বিশ্বচ্যাম্পিয়ন করেছিল।
Posted: 07:44 PM Feb 14, 2023Updated: 07:45 PM Feb 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গ্যারি কার্স্টেন কোচ হওয়ায় শচীন তেণ্ডুলকর অসন্তুষ্ট হয়েছিলেন। এমনকী অবসর নিতেও চেয়েছিলেন সেই সময়ে। এই কথাই জানিয়েছেন ভারতের প্রাক্তন কোচ গ্যারি কার্স্টেন। ২০০৭ সালে ভারতের রিমোট কন্ট্রোল হাতে নিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ওপেনার। ২০০৭ ভারতীয় ক্রিকেটের অন্ধকারময় সময়। ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত বিশ্বকাপ থেকে মাথা নীচু করে বিদায় নিতে হয়েছিল ভারতকে।  কার্স্টেনের কোচিংয়ে ভারত কিন্তু চার বছর বাদে বিশ্বকাপ জিতেছিল। 

Advertisement

তবে ভারতের কোচ হিসেবে কার্স্টেনের কাজটা মোটেও সহজ ছিল না। কার্স্টেন কোচ হয়ে আসছেন, এই খবরে প্রবল অসন্তুষ্ট ছিলেন শচীন। তিনি অবসর নিতেও চেয়েছিলেন। এ প্রসঙ্গে কার্স্টেন বলেন, ”আমি কোচ হওয়ায় শচীন ভীষণরকম অখুশি ছিল। সেই সময়ে শচীন ক্রিকেট উপভোগ করছিল না। যদিও শচীন জানত, ক্রিকেটকে তার আরও কিছু দেওয়ার আছে। আবার ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথাও মনে হয়েছিল শচীনের। সেই সময়ে শচীনের সঙ্গে কথা বলা জরুরি হয়ে পড়েছিল।” কার্স্টেন ‘মাস্টার ব্লাস্টার’কে বুঝিয়েছিলেন ভারতের সাফল্যের জন্য শচীনকে বড় ভূমিকা পালন করতে হবে। ২০১১ বিশ্বকাপে শচীন সত্যি সত্যি বড় ভূমিকা নিয়েছিলেন। যদিও কার্স্টেন দায়িত্ব নেওয়ার পরে ড্রেসিং রুমের যা অবস্থা দেখেছিলেন, তাতে সবার সঙ্গে কথা বলা জরুরি বলে মনে করেছিলেন। 

[আরও পড়ুন: বাংলার ক্রিকেটে কি ফের ৯০-এর ‘অরুণ উদয়’? মনোজদের ঘিরে নস্ট্যালজিক প্রাক্তন তারকা]

কার্স্টেন অবশ্য মহেন্দ্র সিং ধোনির প্রশংসা করেন। কোচ ও অধিনায়কের সম্পর্ক এতটাই ভাল ছিল যে সমস্যা হয়নি কখনও। সাজঘরের কথা বেরিয়ে পড়েনি। ভারত ওয়াংখেড়েতে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল।  

[আরও পড়ুন: ঠিক যেন সূর্যকুমার যাদব! রাজস্থানের বিস্ময় বালিকার ক্রিকেটে মজলেন শচীনও]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement