shono
Advertisement

সাফ চ্যাম্পিয়ন হতেই মণিপুরের পতাকা নিয়ে সেলিব্রেশন! নেটদুনিয়ার রোষানলে ভারতীয় তারকা

মণিপুরের স্থানীয় পতাকা কেন ভারতীয় তারকার গায়ে? এই প্রশ্নই তুলেছে নেটাগরিকদের একাংশ।
Posted: 09:57 AM Jul 05, 2023Updated: 09:57 AM Jul 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত দু’মাস ধরে অশান্তি আর হিংসার আগুনে জ্বলছে মণিপুর। কিন্তু নিজের রাজ্যের পরিস্থিতির মধ্যেও সাফ কাপে দেশের জার্সি গায়ে নিজেদের সেরাটা উজার করে দিয়েছেন তিন মণিপুরী তারকা জ্যাকসন সিং, মহেশ সিং এবং উদান্ত সিং। আর তাই ভারত চ্যাম্পিয়ন হতেই নিজের রাজ্যকে স্মরণ করেছেন তাঁরা। মণিপুরের পতাকা গায়ে জড়িয়ে সেলিব্রেশনে মেতে ওঠেন জ্যাকসনরা। কিন্তু নেটিজেনদের একাংশ বিষয়টি মেনে নিতে পারেননি।

Advertisement

মঙ্গলবার রুদ্ধশ্বাস ম্যাচে পেনাল্টি শুটআউটে কুয়েতকে হারিয়ে নবমবার সাফ চ্যাম্পিয়ন হয় ভারত (Indian Football Team)। কান্তিরাভায় সুনীল ছেত্রীদের সাফল্যকে কুর্নিশ জানায় গোটা দেশ। সপ্তাহ দুয়েকের মধ্যে দু’টি টুর্নামেন্ট জয়ের নেপথ্য়ে বড় ভূমিকা পালন করেন মণিপুরের তিন ফুটবলারও। মঙ্গলবার ম্যাচ শেষে দেখা যায়, জ্যাকসন মণিপুরের পতাকা গায়ে জড়িয়েছেন। কিন্তু মণিপুর তো ভারতের অংশ। তাহলে সেখানকার আলাদা স্থানীয় পতাকা কেন ভারতীয় তারকার গায়ে? এই প্রশ্নই তুলেছে নেটাগরিকদের একাংশ। বিচ্ছিন্নতাবাদের গন্ধও পাচ্ছেন কেউ কেউ। যার ফলে অনেকেই জ্যাকসনের উপর ক্ষোভ উগরে দিয়েছেন।

[আরও পড়ুন: তৃণমূল সমর্থক পড়ুয়াকে বোমা মেরে ‘খুন’, অভিযুক্তের বাড়ি ভাঙচুর, রণক্ষেত্র দেগঙ্গা]

তবে বিতর্ক দানা বাঁধতেই টুইট করে এ নিয়ে সাফাই দেন জ্যাকসন। তাঁর দাবি, ঐক্য আর শান্তির প্রতীক হিসেবেই ওই পতাকা গায়ে জড়িয়েছিলেন তিনি। মণিপুরে শান্তি ফিরুক, এটাই তাঁর প্রার্থনা। সঙ্গে এও স্পষ্ট করে দিতে চান যে তিনি কারও ভাবাবেগে আঘাত করতে চাননি। তিনি লেখেন, “এটা মণিপুরের পতাকা। আমি শুধু এই বার্তা দিতে চেয়েছিলাম যে মণিপুরে যেন আর লড়াই না হয়। শান্তি ফেরে। এই পতাকা গায়ে জড়িয়ে সেলিব্রেট করে আমি কারও ভাবাবেগে আঘাত করতে চাইনি। শুধু মণিপুর প্রশাসনের নজরে আসতে চেয়েছিলাম। আজকের এই জয় আমি সমস্ত ভারতীয়কে উৎসর্গ করছি।”

উল্লেখ্য, জাতিহিংসায় ক্ষতবিক্ষত মণিপুর। এখনও পর্যন্ত এই অশান্তি প্রাণ কেড়েছে ১২০ জনের। আহত অন্তত ৩০০ জন। নিখোঁজ বহু। জ্যাকসনদের মতো লাখো মণিপুরীর প্রার্থনা, দ্রুত শান্তি ফিরুক রাজ্যে।

[আরও পড়ুন: আর্দ্রতাজনিত অস্বস্তি ভোগাবে কলকাতাবাসীকে, উত্তরবঙ্গে জারি ভারী বৃষ্টির সতর্কতা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement