shono
Advertisement

জিতে আসার ২০ দিন পর বুধবার শপথ বায়রন বিশ্বাসের, জানালেন স্পিকার

কংগ্রেস বিধায়কের শপথ নিয়ে জটিলতা কাটল ২০ দিন পর।
Posted: 04:28 PM Mar 21, 2023Updated: 05:28 PM Mar 21, 2023

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: বুধবার বিধায়ক পদে শপথ নেবেন সাগরদিঘি উপনির্বাচনে জয়ী কংগ্রেস প্রার্থী বায়রন বিশ্বাস (Bayron Biswash)। বিধানসভা সূত্রের খবর, বুধবার দুপুর ১২টায় বিধানসভায় নৌসার আলি কক্ষে বায়রন বিশ্বাসের শপথের দিনক্ষণ ধার্য হয়েছে। অধ্যক্ষই তাঁকে শপথ পাঠ করাবেন।

Advertisement

বায়রন বিশ্বাস গত ২ মার্চ সাগরদিঘি উপনির্বাচনে (Sagardighi Bye Election) জিতে এসেছেন। কিন্তু সেসময় বিধানসভার অধিবেশন না চলায় এবং বিভিন্ন জটিলতায় তাঁর শপথগ্রহণ হচ্ছিল না। রাজ্যপাল এবং অধ্যক্ষ টানাপোড়েনে আটকে ছিল রাজ্যের একমাত্র কংগ্রেস (Congress) বিধায়কের শপথ। এতদিন অপেক্ষায় ছিলেন বায়রন। এমনকী এর আগে বিধানসভায় এসে শপথের জন্য তাড়াও দিয়ে এসেছেন। অবশেষে সেই প্রতীক্ষার অবসান হচ্ছে।

[আরও পড়ুন: সুহানা খানকে দীপিকা বলে ভুল! যুবকের কথা শুনে কী করলেন শাহরুখকন্যা?

বিধানসভা সূত্রের খবর, সোমবার সন্ধ‌্যায় বায়রনের শপথ সংক্রান্ত ফাইলে সই করে ছেড়েছেন রাজ‌্যপাল সি ভি আনন্দ বোস (CV Ananda Bose)। সেই চিঠিতে অধ‌্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের (Biman Banerjee) উপরই বায়রনের শপথের দায়িত্ব ছেড়েছেন রাজ‌্যপাল। চিঠিতে লিখেছেন, ‘সংবিধানের ১৮৮ ধারা অনুযায়ী বিধানসভার অধ‌্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের উপরই আমি দায়িত্ব দিচ্ছি। তিনিই সাগরদিঘি বিধানসভা থেকে জয়ী বায়রন বিশ্বাসকে শপথবাক‌্য পাঠ করাবেন।’ সেই চিঠি মঙ্গলবার বিধানসভায় পৌঁছেছে। তারপরই দ্রুত বায়রনের শপথের কথা জানিয়েছেন বিমানবাবু।

[আরও পড়ুন: বাংলার পাশাপাশি এবার হিন্দিতেও ‘চেঙ্গিজ’, নতুন ছবিতে ইতিহাস গড়বেন সুপারস্টার জিৎ]

ইতিমধ্যেই শপথের জন‌্য আবেদন করে বিধানসভায় এসে অধ‌্যক্ষর সঙ্গে দেখা করে গিয়েছেন বায়রন। একইসঙ্গে রাজভবনেও গিয়ে দেখা করে আসেন রাজ‌্যপালের সঙ্গে। রাজ‌্যপাল কলকাতায় ছিলেন না। দিল্লিতে নিজস্ব কর্মসূচিতে ছিলেন। সেসব সেরেই কলকাতা ফিরে বায়রনের শপথ সংক্রান্ত ফাইল ছাড়েন রাজ‌্যপাল। তারপরই স্পিকারের তরফে শপথের দিনক্ষণ জানিয়ে দেওয়া হল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার