shono
Advertisement

জামা মসজিদ ভাঙলেও হিন্দু দেবতার মূর্তি পাওয়া যাবে, দাবি সাক্ষী মহারাজের

তবে কি ভাঙা হবে দিল্লির জামা মসজিদ? The post জামা মসজিদ ভাঙলেও হিন্দু দেবতার মূর্তি পাওয়া যাবে, দাবি সাক্ষী মহারাজের appeared first on Sangbad Pratidin.
Posted: 03:27 PM Nov 24, 2018Updated: 04:45 PM Nov 24, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এমনিতেই বিজেপির উগ্র হিন্দুত্ববাদী মুখগুলোর মধ্যে অন্যতম সাক্ষী মহারাজ। একাধিকবার মুসলিম বিদ্বেষী মন্তব্যের জন্য শিরোনামে এসেছেন তিনি। আরও একবার বেফাঁস মন্তব্য করে বিতর্কে জড়ালেন উন্নাও-এর সাংসদ। তাঁর দাবি, অযোধ্যা, কাশীতে তো বটেই এমনকী দিল্লির জামা মসজিদ ভাঙলেও পাওয়া যাবে হিন্দু দেবদেবীর মূর্তি।

Advertisement

[১ ফেব্রুয়ারি অন্তর্বর্তী বাজেট পেশ করতে পারেন জেটলি]

শুক্রবার একটি জনসভায় বক্তব্য রাখছিলেন গেরুয়া বসনধারী সাংসদ। সেখানে তিনি বলেন, “আমি অনেকবছর আগেই বলেছিলেন দিল্লির জামা মসজিদ ভাঙলে সেখানে হিন্দু দেবদেবীর মূর্তি পাওয়া যাবে। আমি আবারও একই কথা বলছি। অযোধ্যা বা কাশী বিশ্বনাথের কথা ছেড়ে দিন। দিল্লির জামা মসজিদ ভেঙে মাটি খুঁড়লে সেখানেও হিন্দু দেবদেবীর মূর্তি পাওয়া যাবে।” তিনি আরও বলেন, “আমি আগেও বলেছি মোঘল আমলে প্রচুর হিন্দু মন্দির ভেঙে সেগুলোকে মসজিদে পরিণত করা হয়েছিল। জামা মসজিদও তেমন। যদি আমার কথা ভুল প্রমাণ করতে পারেন তাহলে ফাঁসিতে চড়তেও রাজি আছি।” সাক্ষী মহারাজের এই মন্তব্যের জেরে বেশ বিতর্ক ছড়িয়েছে। একাধিক সংখ্যালঘু সংগঠন সাক্ষী মহারাজের বিরুদ্ধে প্রচার শুরু করেছে। যদিও নিজের মন্তব্যে অনড় বিজেপি সাংসদ। 

[মন্দির তৈরির দাবিতে অযোধ্যায় ২ লক্ষ করসেবক, শহরজুড়ে চাপা উত্তেজনা]

উল্লেখ্য, সম্প্রতি রাম মন্দির নিয়ে সক্রিয়তা শুরু করেছে হিন্দুত্ববাদী সংগঠনগুলি। শনিবারও মন্দির নির্মাণের দাবিতে অযোধ্যায় জড়ো হয়েছেন প্রায় ২ লক্ষ করসেবক। শিব সেনার তরফেও মন্দিরের দাবিতে অযোধ্যা অভিযান করা হচ্ছে। এই পরিস্থিতিতে হিন্দুত্বাবাদী আবেগকে আরও খানিকটা উসকে দিয়ে রাজনৈতিক ফায়দা তোলার চেষ্টা করছেন সাক্ষী মহারাজ, এমনটাই অভিযোগ বিরোধীদের।

The post জামা মসজিদ ভাঙলেও হিন্দু দেবতার মূর্তি পাওয়া যাবে, দাবি সাক্ষী মহারাজের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement