shono
Advertisement

গান স্যালুটে চিরবিদায়, পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সন্ধ্যা মুখোপাধ্যায়ের

চোখের জলে কিংবদন্তি সংগীতশিল্পীকে বিদায় জানালেন অনুরাগীরা।
Posted: 06:35 PM Feb 16, 2022Updated: 07:26 PM Feb 16, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গান স্যালুটে চিরবিদায় জানানো হল কিংবদন্তি সন্ধ্যা মুখোপাধ্যায়কে (Sandhya Mukherjee)। চোখের জলে কিংবদন্তি সংগীতশিল্পীকে বিদায় জানালেন অনুরাগীরা। উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

Advertisement

মঙ্গলবার সন্ধ্যায় কলকাতার বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ৯০ বছরের কিংবদন্তি। শিল্পীর প্রয়াণের খবর টুইট করে জানিয়েছিলেন তৃণমূল কংগ্রেসের সাংসদ শান্তনু সেন। বার্ধক্যজনিত অসুখে ভুগছিলেন প্রবীণ সংগীতশিল্পী। এর মধ্যেই পড়ে গিয়েছিলেন বাড়িতে। ফিমার বোন ভেঙে গিয়েছিল তাঁর। গত ২৭ জানুয়ারি নবতিপর শিল্পীকে গ্রিন করিডর করে নিয়ে যাওয়া হয়েছিল এসএসকেএম হাসপাতালে। সেখানে কোভিড (COVID-19) রিপোর্ট পজিটিভ আসায় দ্রুত তাঁকে নিয়ে যাওয়া হয় অ্যাপোলো হাসপাতালে।

ছবি: পিন্টু প্রধান

[আরও পড়ুন: ‘দু’মাস আগেও রেওয়াজ করেছেন’, সন্ধ্যা মুখোপাধ্যায়ের স্মৃতিচারণায় গীতশ্রীর প্রধান সহযোগী]

মাঝে গীতশ্রীর শারীরিক অবস্থার উন্নতি হয়েছিল। চিকিৎসায় সাড়াও দিচ্ছিলেন। সেই কারণেই তাঁর ফিমার বোনের অস্ত্রোপচার করেন চিকিৎসকরা। অস্ত্রোপচার সফলও হয়েছিল। কিন্তু মঙ্গলবার অ্যাপোলো হাসপাতালের (Apollo Hospital) তরফে মেডিক্যাল বুলেটিনে জানানো হয়, গীতশ্রীর শারীরিক পরিস্থিতি রীতিমতো উদ্বেগজনক। তাঁর রক্তচাপ কমে যায়। যে কারণে ভেসোপ্রেসার সাপোর্টে রাখা হয়েছিল কিংবদন্তি সংগীতশিল্পীকে। তবে শেষরক্ষা হয়নি। 

ছবি: পিন্টু প্রধান

সন্ধ্যা মুখোপাধ্য়ায়ের প্রয়াণে বাংলার স্বর্ণযুগের সংগীতের এক যুগের অবসান হল। মঙ্গলবার রাতে পিস ওয়ার্ল্ডে রাখা ছিল গীতশ্রীর দেহ। বুধবার বেলা ১২ টা থেকে ৫ টা পর্যন্ত শিল্পীর নশ্বর দেহ রবীন্দ্রসদনে রাখা ছিল। সেখানে তাঁকে শ্রদ্ধা জানান অনুরাগীরা।

ছবি: অরিজিৎ সাহা

কোচবিহার সফর থেকে ফিরে সোজা রবীন্দ্রসদনে যান মুখ্যমন্ত্রী। গীতশ্রীকে শ্রদ্ধা জানান। মিছিল করে গীতশ্রীর দেহ নিয়ে যাওয়া হয় কেওড়াতলা মহাশ্মশানে। সেখানেই শেষকৃত্য সম্পন্ন হয়। চোখের জলে কিংবদন্তিকে বিদায় জানান অনুরাগীরা।  

[আরও পড়ুন: দেশের সবেচেয়ে বেশি করদাতাদের তালিকায় বাপি লাহিড়ী! কত সম্পত্তি রেখে গেলেন?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement