shono
Advertisement

বড়দিনের উৎসবে মেতে পাল্টাল ‘সংবাদ প্রতিদিন’

গোটা বিশ্বের মতো ‘আজ বড়দিন' উৎসবে মেতে ওঠা, কাল থেকে ফের ‘সংবাদ প্রতিদিন'। The post বড়দিনের উৎসবে মেতে পাল্টাল ‘সংবাদ প্রতিদিন’ appeared first on Sangbad Pratidin.
Posted: 03:34 PM Dec 25, 2016Updated: 10:04 AM Dec 25, 2016

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উল্টে দেখুন পাল্টে গিয়েছে- এই কথাটা এখন আর নতুন কিছু নয়, তা আজকের সংবাদপত্রের দিকে তাকালেই বুঝবেন। সাতসকালে বেশ কিছু সংবাদপত্র হাতে নিয়ে খুঁটিয়ে পড়ার অভ্যেস অনেকেরই আছে। কিন্তু প্রতিদিন সব কাগজের হরেক বৈশিষ্ট্য কি আমরা আদৌ খেয়াল করে দেখি? অধিকাংশ ক্ষেত্রেই তা চোখ এড়িয়ে যায়। তবে বিশেষ বিশেষ দিনের বেলায়! একটু-আধটু বদল হলে ক্ষতি কি? তেমনই করে দেখাল ‘সংবাদ প্রতিদিন’।

Advertisement

এই বছরই দোলের দিন চেনা গণ্ডি কেটে বেরিয়ে এসে সম্পূর্ণ ভোলবদলে পাঠকদের সামনে হাজির হয়েছিল ‘সংবাদ প্রতিদিন’। মাস্টহেড বদলে ‘আজ রং দিন’ নাম নিয়ে হাজির হয়েছিল আপনার প্রিয় সংবাদপত্র। আজ, রবিবার বড়দিন। যিশু খ্রিস্টর জন্মদিনে এবার ফের চেনা ছক ভেঙে বেরিয়ে এল ‘সংবাদ প্রতিদিন’। পাঠকদের জন্য বড়দিনের উপহারের মতো নতুন নামে হাজির সংবাদপত্র। ভাবছেন, কোন নামের কথা বলছি। ঠিক ধরেছেন। বড়দিন উপলক্ষে আপনার প্রিয় সংবাদপত্র ‘আজ বড়দিন’ নাম নিয়ে হাজির।

এ কাগজ আপনার নিত্যদিনের সঙ্গী। প্রতিদিন সেরা সংবাদের পসরা নিয়ে এ সংবাদপত্র পৌঁছয় আপনার ড্রয়িংরুমে। তা রাতারাতি কি তার নাম বদলে গেল? বদলেছে বটে, তবে বড়দিনের খুশিতে। ছক ভাঙার আনন্দে। বাংলা সংবাদপত্রের ইতিহাসে নতুন কিছু করে দেখানোর তাগিদে।সংবাদপত্রের এই নামের অংশটিকে বলা হয় ‘মাস্টহেড’। বলা যায়, এটিই যে কোনও সংবাদপত্রের প্রথম পরিচয়। সেই মাস্টহেডে নড়নচড়ন করার সাহস অনেকেই দেখান না। কিন্তু পদে পদে ছোট ছোট নিষেধের ডোরে, কী লাভ হবে প্রতিদিন বাঁধা পড়ে। ‘সংবাদ প্রতিদিন’ তাই তথাকথিত নিয়মে আটকে থাকেনি। বরং সময়ের চাহিদা মেনেই বদলেছে। প্রিয় পাঠক, অবশ্যই আপনাকে আনন্দ দিতে।

কেউ কেউ অবশ্য বলতে পারেন, মাস্টহেড-এ বদল হবেই বা কেন? তাহলে প্রধান সম্পাদক সৃঞ্জয় বোসের কথাতেই বলতে হয়, ‘চেঞ্জ ইজ দ্য অনলি কনস্ট্যান্ট’। একটাদিন সবাই যখন খুশিতে বিভোর, তখন আমরাও না হয় একটু বদলাই। বাংলা সংবাদপত্রের দুনিয়ায় তো বটেই, জাতীয় সংবাদপত্রের ইতিহাসেও এরকম বদল আপনার চোখে পড়েছে কি? নিছক আনন্দে আজ যদি এক নয়া মাইলফলকের জন্ম হয়, তবে প্রিয় পাঠক, আপনিও তার সাক্ষী থাকলেন। আপনাকে এই অভিজ্ঞতার শরিক করতে পেরে আমরাও আনন্দিত। গোটা বিশ্বের মতো ‘আজ বড়দিন’ উৎসবে মেতে ওঠা, কাল থেকে ফের ‘সংবাদ প্রতিদিন’।

The post বড়দিনের উৎসবে মেতে পাল্টাল ‘সংবাদ প্রতিদিন’ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement