shono
Advertisement

রাজ্য জুড়ে বাণী বন্দনা, কেমন কাটছে তারকাদের সরস্বতী পুজো?

দেখে নিন এক্সক্লুসিভ ছবি। The post রাজ্য জুড়ে বাণী বন্দনা, কেমন কাটছে তারকাদের সরস্বতী পুজো? appeared first on Sangbad Pratidin.
Posted: 11:50 AM Jan 22, 2018Updated: 03:44 PM Sep 17, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি বাগদেবী। বছরে একবার পূজিত হলেও, তাঁকে দিয়েই সব কিছুর শুরু। তাই বসন্ত পঞ্চমী তিথিতে দিকে দিকে বাগদেবীর আরাধনার আয়োজন করা হয়। শিক্ষার দেবী, বাগদেবীর কাছে সকলের প্রার্থনা থাকে একটাই, মনে জ্ঞান ও শিক্ষার আলো বিকশিত হয়ে উঠুক। কারণ শিক্ষা থেকেই আসে শিল্প। সেই জন্যই টলি দুনিয়ায় নামিদামি শিল্পীরা এই দিনে অন্যান্য সব কাজ ফেলে আগে বাগ দেবীর আরাধনায় ব্রতী হন।

Advertisement

এবিষয়ে রাজ্যের মন্ত্রী এবং বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব ব্রাত্য বসু সকাল থেকেই বাড়িতে পুজোর আয়োজন নিয়ে ব্যস্ত। কিন্ত সব কিছুর মধ্যে  রবিবার রাতে দমদমের গোরাবাজার এলাকার অগ্নিকাণ্ডের ঘটনা পুজোর আনন্দ কিছুটা মাটি করেছে। বাড়ির পুজো মিটিয়েই দমদমের গোরাবাজারে যান তথ্য ও প্রযুক্তি মন্ত্রী।

আবার বিশিষ্ট রেডিও সঞ্চালক মীর আফসার আলি জনিয়েছেন তাঁর দিন শুরু হয় রেডিও-তে সঞ্চালনরার মধ্যে দিয়ে। আর এই কাজকেই তিনি ঈশ্বরের আরাধনা বলে মনে করেন। যদিও আজ তাঁদের রেডিও স্টেশনেই বাগদেবীর আরাধনার আয়োজন করা হয়েছে, তিনি সেখানেই পুজোতে মাতবেন। মীরের কথায়, সরস্বতী পুজো আসলে খিচুড়ি খাওয়ার দিন। সকলকে জমিয়ে ভোজ আর  আনন্দের বার্তা দিয়েছেন মির।

অন্যদিকে অভিনেত্রী তনুশ্রী চক্রবর্তী শুটিং নিয়ে কদিন প্রচন্ড ব্যস্ত, সকাল সকাল বাড়িতে পুজো সেরে তিনি বেরিয়ে পড়েছেন শুটিং-এর কাজে।

আবার টেলি দুনিয়ায় আর এক অভিনেত্রী সন্দীপ্তা সেন বলছেন সম্পূর্ণ অন্যকথা। তিনি জানিয়েছেন “ছোটবেলায় যেমন সরস্বতী পুজোর দিন কোনও কাজ রাখতাম না, বড় হয়েও তেমন এইদিন একেবারেই শুটিং করি না”। আজ সারাদিন সন্দীপ্তা ভবানীপুরে জেঠুর বাড়িতে পুজো করে, ভোগ খেয়ে পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটাবেন।

পরিচালক বিরসা দাশগুপ্ত এইদিনটা দুই মেয়ের সঙ্গে খাওয়াদাওয়া আর হইচই করে কাটাতেই ভালবাসেন।

আবার শিল্পী বিক্রম ঘোষ জানিয়েছেন ছোটবেলা থেকেই এইদিন তিনি সকালবেলা স্নান সেরে বাগদেবীর সামনে তবলা বাজিয়ে দিন শুরু করেন।

বিশিষ্ট অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তও এইদিন সকাল থেকেই পুজোর কাজে ব্যস্ত।তাঁর আগামী ছবি তরুণ মজুমদার পরিচালিত ‘ভালবাসার বাড়ি’। সকাল থেকে সেই ছবির সমস্ত কলাকুশলীকে নিয়ে পুজোর আয়োজনে মেতেছিলেন তিনি।

The post রাজ্য জুড়ে বাণী বন্দনা, কেমন কাটছে তারকাদের সরস্বতী পুজো? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement