shono
Advertisement

ফ্যাশনে ইন মহানায়িকা, সুচিত্রা-শাড়ির চাহিদা তুঙ্গে আসানসোলে

মুনমুন সেন আসানসোলের প্রার্থী হওয়ার পরই শাড়ির চাহিদা বাড়ছে৷ The post ফ্যাশনে ইন মহানায়িকা, সুচিত্রা-শাড়ির চাহিদা তুঙ্গে আসানসোলে appeared first on Sangbad Pratidin.
Posted: 05:00 PM Apr 28, 2019Updated: 05:00 PM Apr 28, 2019

চন্দ্রশেখর চট্টোপাধ্যায়, আসানসোল: মহানায়িকা যতটা সমকালীন, ততটাই চিরকালীন৷ তিনি আজ আর স্রেফ অভিনয় জগতের তারকাতেই সীমাবদ্ধ নন৷ হয়ে উঠেছেন একটি ব্র্যান্ড৷ হয়ে উঠেছেন বাঙালি নারীর স্টাইল-আইকন। তিনি বরাবরই অতি আধুনিকা, সুবেশা, মার্জিত, রুচিশীল এক নারী। যার পোশাক থেকে অঙ্গসজ্জা – আজও ফ্যাশন দুনিয়াকে মুগ্ধ করে।

Advertisement

সেই সুচিত্রা সেনের কন্যা আবারও নেমেছেন রাজনীতির লড়াইয়ে৷ আসানসোলের তৃণমূল প্রার্থী মুনমুন সেন৷ তাই মেয়ের সঙ্গে মায়ের আবেগও উঠে এল আসানসোলের মাটিতে৷ ভোটের মরশুমে দেদার বিকোচ্ছে সুচিত্রা সেনের ছবি আঁকা শাড়ি৷ মলমল কটনের ওপর ব্লকপ্রিন্টের শাড়িতে রয়েছে কিংবদন্তী নায়িকার ছবি। আসানসোলের বুটিকগুলিতে কমবেশি এধরনের শাড়ির সম্ভার ছিলই৷ তবে এখানে মুনমুন সেন প্রার্থী হওয়ার পর হঠাৎ করেই চাহিদা বেড়েছে শাড়িটির। বিশেষ করে অনলাইন শপিং সাইটে শাড়িটির ছবি পোস্ট করার পর হু হু করে বুকিং বাড়ছে৷

[ আরও পড়ুন : প্রবল দাবদাহে ফ্যাশনেবল ও আরামদায়ক থাকার সিক্রেট লিনেন-সুতির যুগলবন্দি]

মুনমুনের প্রচারে শহর জুড়ে পোস্টারে,ব্যানারে, ফ্লেক্সে শোভা পাচ্ছে সুচিত্রা সেনের ছবি৷ জনসাধারণের আবেগকে কাজে লাগিয়ে বুটিক ব্যবসায়ীরাও বিষয়টি লুফে নিয়েছেন। তাঁদের কালেকশনে এমন শাড়ি রয়েছে যেখানে সুচিত্রা সেনের একাধিক ছবি রয়েছে। তবে তার সঙ্গে শাড়িতে সুপ্রিয়া, সাবিত্রীদের মতো তারকাদের ছবিও আছে। কিন্তু এবার লাল, হলুদ, সবুজ পাড়ের একরঙা শাড়ির মধ্যে সাদায়-কালোয় শুধুই মহানায়িকার নানা ধরনের মুখ৷ তাঁর সেই বিখ্যাত চাউনি, ঈষৎ ঘাড় ঘুরিয়ে মরাল গ্রীবার ভঙ্গির সেই রূপটি রয়েছে শাড়ির মধ্যে। যা আলাদা করে নজর কেড়েছে৷

[ আরও পড়ুন : বিজেপির প্রচারে ‘মার্কিন নাগরিক’ খালি, কমিশনে নালিশ তৃণমূলের]

বার্নপুরের বুটিক ব্যবসায়ী মালবিকা বসুর কথায়, এই শাড়িটির কালেকশন পুরনো। কিন্তু মুনমুন সেন প্রার্থী হওয়ার পর হঠাৎ করে হট কেকের মতো চাহিদা বাড়ছে৷ কুলটির বনশ্রী পুইতণ্ডি বলেন, ‘মলমল কটনের ওপর এই শাড়িটির দাম খুবই কম। বাংলা নববর্ষ, সরস্বতী পুজো বা বইমেলা শুরু হলে এই বিশেষ ধরনের শাড়ির চাহিদা বাড়ে। কটনের শাড়িতে কবিতা, বাংলা ক্যালেন্ডার, বাংলার লক্ষ্মী পেঁচার ছবি দেখা যায়। গতবছর কিংবদন্তী নায়িকাদের ছবি দেওয়া শাড়িটি এসেছিল। বেশ কিছু বিক্রিও হয়েছিল। সুচিত্রা সেনের ছবি দেওয়া শাড়িটি এই সময় ফেসবুকে পোস্ট করে দেওয়ার পর বাকী শাড়িগুলিও বিক্রি হয়ে গেছে।’ ভোটের আগেই মহানায়িকার মুখ বসানো প্রিন্টেড শাড়ি কিনে নিয়েছেন চিনাকুড়ির সুপ্রীতি মণ্ডল। তিনি বলেন, ‘সুচিত্রা সেনের স্টাইল স্টেটমেন্ট অনুকরণীয়। শাড়ির মধ্যে তাঁর ছবি থাকায় শাড়িটির ব্যক্তিত্ব ও অভিজাত্যই বদলে গেছে। এই গরমে শাড়িটি পড়েও আরাম। দামও পাঁচশো টাকার মধ্যে। সস্তা অথচ স্টাইলিশ।’ আর ব্যবসায়ীরা ভাবছেন, পুরনো চাল এভাবেই ভাতে বাড়ে।

The post ফ্যাশনে ইন মহানায়িকা, সুচিত্রা-শাড়ির চাহিদা তুঙ্গে আসানসোলে appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement