shono
Advertisement

জীবনের অঙ্ক কি মিলবে? সৌরভ পালোধীর নতুন ছবিতে বলবেন পার্নো-উষসী

ছবিজুড়ে শ্রেণিসংগ্রাম, শৈশবের স্বপ্ন দেখার সাহস আর প্রেমের বাতাস লেগে থাকবে।
Posted: 05:58 PM Jul 14, 2023Updated: 05:59 PM Jul 14, 2023

শম্পালী মৌলিক: নতুন ছবিতে হাত দিচ্ছেন সৌরভ পালোধী। ছবির নাম ‘অঙ্ক কি কঠিন’। জীবনের অঙ্ক আর স্কুলের অঙ্ক মিলেমিশে যাবে চিত্রনাট্যে। পরিচালকের সঙ্গে কথা বলতেই বোঝা গেল। ছবির কেন্দ্রে তিনটি বাচ্চা। আর অন‌্যতম প্রধান চরিত্রে থাকবেন পার্নো মিত্র, ঊষসী চক্রবর্তী, প্রসূন সোম ও শঙ্কর দেবনাথ।

Advertisement

গল্পটা কেমন? এই বাচ্চা তিনটি ক্লাস টু-থ্রিতে পড়ে। তাদের স্কুলে যাওয়ার একমাত্র আকর্ষণ মিড-ডে মিল পাওয়ার আশা। তারা থাকে এমন একটা অঞ্চলে, যেখান থেকে পাঁচ-সাত মিনিট দূরে সারি সারি আকাশছোঁয়া অট্টালিকা। তাদের বস্তিতে চরম দারিদ্র। সেখান থেকে হাইরাইজ দেখা যায় কিন্তু ছোঁয়া যায় না। ‘বাবিন’ ডাক্তার হতে চায়, কারণ সে পাড়ার এক কাকাকে দেখেছে বিনা চিকিৎসায় মারা যেতে। বাবিনের বাবা (শঙ্কর দেবনাথ) অসুস্থ, কনস্ট্রাকশনের কাজে মালপত্র জোগানের কাজ করে সে। আর মায়ের চরিত্রে থাকছেন ঊষসী চক্রবর্তী।

অন‌্যদিকে ছোট্ট ‘ডলি’ নার্স হতে চায়। কারণ তার মা নার্স। ইঞ্জিনিয়ার হতে চায় আরেক খুদে, তার নাম ‘টায়ার’। এই তিন খুদের জীবনে আছে এক মস্ত হিরো। সে হল ‘শারুখ’। যে বাড়ি বাড়ি খাবার, জিনিসপত্র ডেলিভারি করে। শাহরুখ যখন আছে কাজল থাকবে না তা কি হয়? হ্যাঁ, ছবিতে শাহরুখের প্রেমিকার নাম- কাজল। যে চরিত্রে অভিনয় করছেন পার্নো মিত্র। আর ‘শারুখ’-এর ভূমিকায় থিয়েটারের অভিনেতা প্রসূন সোম। ছবির কাজল আর শারুখের একটা সংশয় আছে, যে এই সমাজে তাদের প্রেম পূর্ণতা পাবে তো!

[আরও পড়ুন: ‘আমি নেতাও নই অভিনেতাও নই…’, ‘ব্যোমকেশ দুর্গরহস্য’র টিজারে দুরন্ত দেব]

গল্পের কেন্দ্রবিন্দু হল তিন বন্ধুর স্বপ্ন ছুঁতে চাওয়ার তীব্র ইচ্ছে। টায়ার, ডলি, বাবিন মিলে একটা হাসপাতাল বানাতে চায়। একটি পরিত‌্যক্ত নির্মীয়মাণ বহুতলের একটা তলায় ওরা সেই পরিকল্পনা করে। এবং তা বাস্তবায়িত করার জন‌্য নানা জিনিস জড়ো করে একে একে। এবার শেষ অবধি সেখানে চিকিৎসা সম্ভব হয় কি না এটাই দেখার। হসপিটালের নামটাও খুব ইন্টারেস্টিং ‘আব্বুলিশ বাড়ি’। অর্থাৎ যে বাড়ি থেমে গেছে। ছবিজুড়ে শ্রেণিসংগ্রাম, শৈশবের স্বপ্ন দেখার সাহস আর প্রেমের বাতাস লেগে থাকবে। এই ছবিতে অনেক দক্ষ থিয়েটার অভিনেতা থাকবেন। রানা সরকার প্রযোজিত ছবিটির শুটিং হবে একদম রিয়‌্যাল লোকেশনে। মূলত রাজারহাট অঞ্চলে। সেপ্টেম্বর মাসে কাজ শুরু। ক‌্যামেরার দায়িত্বে অঙ্কিত সেনগুপ্ত। যিনি সৌরভ পালোধীর সাম্প্রতিক সিরিজ ‘খোলাম কুচি’-তেও যুক্ত ছিলেন। আর মিউজিক করবেন দেবদীপ মুখোপাধ‌্যায়।

[আরও পড়ুন: জলের জন্য পেটের গণ্ডগোল, মুখ্যমন্ত্রীর দ্বারস্থ পরিচালক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement