shono
Advertisement

SBI ক্রেডিট কার্ডের মাধ্যমে ইএমআই মেটান? ডিসেম্বর থেকে বাড়ছে খরচ

এসবিআইয়ের তরফে জারি করা হয়েছে নয়া নির্দেশিকা।
Posted: 05:55 PM Nov 13, 2021Updated: 05:55 PM Nov 13, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার (SBI) ক্রেডিট কার্ড (Credit Card) ব্যবহার করেন? তাহলে একটি বড় আপডেট রয়েছে আপনার জন্যও। এসবিআই একটি নির্দেশিকা জারি করেছে। তাতে জানানো হয়েছে, ক্রেডিট কার্ডের সাহায্যে ইএমআই মেটান যাঁরা তাঁদের এবার বাড়তি খরচ দিতে হবে।

Advertisement

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, সম্প্রতি এই মর্মে নির্দেশিকা জারি করেছে এসবিআই। কী জানানো হয়েছে ওই নির্দেশিকায়? এসবিআইয়ের তরফে জানানো হয়েছে, যাঁরা ইএমআই দেন ক্রেডিট কার্ডের সাহায্যে তাঁদের থেকে বাড়তি ৯৯ টাকা নেওয়া হবে। প্রসেসিং ফি হিসেবে ওই টাকা কেটে নেওয়া হবে। এছাড়াও দিতে হবে বাড়তি কর। আগামী ১ ডিসেম্বর থেকে ওই নয়া গাইডলাইন কার্যকর হবে।

[আরও পড়ুন: মণিপুরে অসম রাইফেলসের কনভয়ে বড়সড় জঙ্গি হামলা, মৃত অন্তত ৬]

শুক্রবার ইমেলের মাধ্যমে এই নতুন নির্দেশিকা জারি করে এসবিআইয়ের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, যে কোনও আউটলেট, অ্যাপ কিংবা ওয়েবসাইটের মাধ্যমে ইএমআই দিলেই এই অতিরিক্ত টাকা কেটে নেওয়া হবে।

তবে এসবিআই জানিয়েছে, কেবল তাঁদের ইএমআই থেকেই টাকা কেটে নেওয়া হবে, যাঁরা সফল ভাবে মাসিক কিস্তি দিয়েছেন। যদি কোনও ভাবে ইএমআই ট্রানজ্যাকশন সফল না হয়, তাহলে অবশ্যই সেই প্রসেসিং ফিও রিভার্স হয়ে যাবে। তবে ইএমআই-এর প্রি-ক্লোজারের ক্ষেত্রে এটি রিভার্স বা ফিরিয়ে দেওয়া হবে না।

[আরও পড়ুন: C-voter Survey: উত্তরপ্রদেশ-সহ ৪ রাজ্যে ক্ষমতায় ফিরতে পারে বিজেপি! একাধিক রাজ্যে কঠিন লড়াই]

এই নয়া গাইডলাইনের ফলে ‘বাউ নাউ পে লেটার’ অর্থাৎ আগে কিনুন পরে দাম দিন ধরনের স্কিমে প্রভাব পড়বে। এই ধরনের অফারের ব্যয়বৃদ্ধি হয়ে যাবে। সাধারণত ই-কমার্স ওয়েসবাইটগুলি এই ধরনের অফার দেয়। খুচরো দোকান কেবল নয়, সব ধরনের ই কমার্স প্লাটফর্ম যেমন আমাজন, মিন্ত্রা, ফ্লিপকার্টেরর ক্ষেত্রেও এই চার্জ নেওয়া হবে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement