সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নেট ব্যাংকিং (Net Banking), ইউপিআই (UPI), ইয়োনো অ্যাপ (Yono App), ক্রেডিট কার্ড পেমেন্টের (Credit Card Payment) মতো একাধিক গুরুত্বপূর্ণ পরিষেবা বিপর্যস্ত ছিল দিনভর। বিপর্যয় ভারতের সবচেয়ে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাংক স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ায় (State Bank of India)। সামাজিকমাধ্যমগুলিতে একাধিক গ্রাহক দেশজুড়ে পরিষেবায় বিঘ্ন ঘটায় অভিযোগ জানান। এক গ্রাহকের অভিযোগের সূত্রে জানা যায়, সকাল ৯.১৯ মিনিট থেকে স্টেট ব্যাংকের পরিষেবায় সমস্যা দেখা দেয়। শেষ পর্যন্ত সমস্যা মেটাল এসবিআই। এইসঙ্গে গ্রাহকদের কাছে ক্ষমা চাইল ব্যাংক।
কেউ কেউ সকাল ৯টা থেকে সমস্যার সূত্রপাত জানালেও কারও কারও দাবি, সোমবার ভোর থেকেই ঝামেলা শুরু হয়েছে। কয়েকজন গ্রাহকের বক্তব্য, গত দু’দিন ধরে ঠিক মতো পরিষেবা পাচ্ছেন না তাঁরা। এই বিষয়ে টুইট করেছেন বহু গ্রাহক। একজন লিখেছেন, ৩১ মার্চ থেকে অনলাইন পরিষেবায় সমস্যা দেখা দিচ্ছে। একজন টুইট করে জানিয়েছেন, তিনি বর্তমানে হাসপাতালে রয়েছেন। এই অবস্থায় হাসপাতালের টাকা মেটাতে পারছেন না। দিনভর গ্রাহকরা অভিযোগ জানালেও সন্ধের পর এসবিআইয়ের তরফে গ্রাহকদের উদ্দেশে ক্ষমা চাওয়া হয়। তার আগেই অবশ্য প্রযুক্তিগত সমস্যা মিটিয়ে পরিষেবা স্বাভাবিক করা হয়।
[আরও পড়ুন: ৪ বছর আগে নিরুদ্দেশ, মুম্বই থেকে নিউ আলিপুরের ছেলেকে ঘরে ফেরাচ্ছে সিবিআই]
উল্লেখ্য, এর আগে গ্রাহকদের উদ্দেশে এসবিআই জানিয়েছিল, আর্থিক বর্ষশেষের কাজের জন্য ১ এপ্রিল ৩ ঘণ্টার জন্য পরিষেবা পাওয়া মিলবে না। যদিও এই রাষ্ট্রায়ত্ত ব্যাংকের বড় অংশের গ্রাহকদের অভিযোগ, ৩১ মার্চ থেকেই পরিষেবা মেলেনি। এমনকী সোমবার, এপ্রিলের ৪ তারিখেও সেই সমস্যা অব্যাহত ছিল। যদিও নিয়ম অনুযায়ী তা হওয়ার কথা ছিল না।