shono
Advertisement

প্রবীণ নাগরিকদের জন্য সুখবর, ফিক্সড ডিপোজিট স্কিম নিয়ে বড়সড় ঘোষণা করল SBI

‌জানেন, নয়া ঘোষণায় কী সুবিধা পাবেন প্রবীণ নাগরিকরা?
Posted: 10:15 PM Dec 13, 2020Updated: 10:15 PM Dec 13, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ প্রবীণ নাগরিকদের জন্য এবার সুখবর। দেশের সবচেয়ে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাংক, স্টেট ব্যাংক অফ ইন্ডিয়া (‌State Bank of India) করোনা আবহেই (Corona Pandemic) প্রবীণ নাগরিকদের জন্য নিয়ে ‌এল বড়সড় উপহার৷ দ্বিতীয়বারের জন্য বাড়িয়ে দেওয়া হল তাঁদের জন্য ঘোষিত স্পেশ্যাল ফিক্সড ডিপোজিট স্কিমের (Special Fixed Deposit Scheme) মেয়াদ। চলতি বছরের ৩১ ডিসেম্বর নয়, নয়া ঘোষণা অনুযায়ী, এই স্কিমের মেয়াদ থাকবে আগামী বছর ৩১ মার্চ পর্যন্ত।

Advertisement

চলতি বছর মে মাসে, ব্যাংকের প্রবীণ নাগরিকদের জন্য ‘উইকেয়ার’‌ সিনিয়র সিটিজেন্স টার্ম ডিপোজিট স্কিমের (‌’WECARE’ Senior Citizens’ Term Deposit scheme) ঘোষণা করেছিল এসবিআই৷ করোনা সংক্রমণের কথা মাথায় রেখে এবং বর্তমানে যে ভাবে সুদের হার কমছে, তার দিকে নজর রেখে প্রবীণ নাগরিকদের তাঁর স্থায়ী আমানতে আরও বেশি হারে সুদ প্রদানের জন্য এই স্কিমটি শুরু করা হয়েছিল৷ চলতি বছরে সেপ্টেম্বরে শেষ হওয়ার কথা থাকলেও পরবর্তীতে সেটি ডিসেম্বর পর্যন্ত বাড়িয়ে দেওয়া হয়েছিল। আর এবার তার মেয়াদ মার্চ পর্যন্ত বাড়ানো হল।

[আরও পড়ুন: ওড়িশায় নিরাপত্তা বাহিনীর গুলিতে খতম দুই মাওবাদী, উদ্ধার প্রচুর অস্ত্র]‌

এসবিআই–এর এই স্কিমে ৫ বছর বা তার বেশির সময়ের জন্য স্থায়ী আমানতে (‌Fixed Deposit) অতিরিক্ত‌ ৩০ বেসিস পয়েন্টস প্রিমিয়াম ইন্টারেস্ট পাওয়া যায়৷ এই স্কিমের আওতায় প্রবীণ নাগরিকরা ৫ বছরের কম রিটেল টার্ম ডিপোজিটে ০.৫০ শতাংশ বেশি সুদ পাবেন এবং তার বেশি সময়ের রিটেল টার্ম ডিপোজিটে ০.৮০ শতাংশ সুদ পাবেন৷ তবে এই স্কিমটি পুরোপুরিই ৬০ বছর বা তার বেশি বয়সের ব্যক্তিদের জন্য৷ তাছাড়া এটি ন্যূনতম ৫ বছর বা তার বেশি সময়ের জন্যই হয়৷ এছাড়া স্কিমে ২ কোটি টাকার কম আমানতই রাখা যাবে৷ এই মর্মে ব্যাংকের ওয়েবসাইটেও একটি বিবৃতিও জারি করা হয়েছে। আর এই খবর সামনে আসতেই খুশি দেশের প্রবীণ নাগরিকরা।

[আরও পড়ুন: বিয়ের আসরে শূন্যে গুলি বর-কনে দুপক্ষেরই! বাধা দিতে গিয়ে বেঘোরে প্রাণ গেল যুবকের]‌

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement