shono
Advertisement

রাফালে রায় পুনর্বিবেচনার আরজি মানল সুপ্রিম কোর্ট

ভোটের আগে ফের রাফালে অস্বস্তি মোদির। The post রাফালে রায় পুনর্বিবেচনার আরজি মানল সুপ্রিম কোর্ট appeared first on Sangbad Pratidin.
Posted: 02:50 PM Feb 21, 2019Updated: 02:50 PM Feb 21, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাফালে রায় কি পালটাবে? অন্তত সেই সম্ভাবনাটা তৈরি হল। রাফালে নিয়ে কেন্দ্রকে কার্যত ক্লিনচিট দিয়েছিল সর্বোচ্চ আদালত, কিন্তু এবার সেই রায় পুনর্বিবেচনার আরজি মেনে নিল সুপ্রিম কোর্ট। প্রধান বিচারপতি জানিয়ে দিলেন, মামলাটি পুনরায় শোনার জন্য নতুন বিচারপতিদের বেঞ্চ তৈরি করা হবে।

Advertisement

[সুপ্রিম কোর্টে অযোধ্যা মামলার শুনানি ২৬ ফেব্রুয়ারি]

গত ১৪ ডিসেম্বর রাফালে রায়ে বড়সড় স্বস্তি পেয়েছিল কেন্দ্র। সর্বোচ্চ আদালত জানিয়ে দিয়েছিল, চুক্তিতে কোনও অনিয়ম বা কোনওরকম স্বজনপোষণ হয়নি। যদিও, রাফালের দাম নিয়ে কোনও মন্তব্য করতে চায়নি সর্বোচ্চ আদালত। কিন্তু মামলাকারী প্রশান্ত ভূষণ, যশবন্ত সিনহা এবং অরুণ শৌরি দাবি করেন, অসত্য তথ্য দিয়ে সুপ্রিম কোর্টকে ভুলপথে চালনা করেছে কেন্দ্র।তাছাড়া সুপ্রিম কোর্টের সেই রায়ের পর নতুন একাধিক ঘটনা ঘটে গিয়েছে। তাই তাঁরা মামলাটি পুনর্বিবেচনার আরজি জানান শীর্ষ আদালতে। আদালত সেই আরজি শুনতে রাজি হয়েছে। 

[৭১ জন শহিদের নাম শরীরে ট্যাটু করলেন রাজস্থানের যুবক]

রাফালে নিয়ে গত ১৪ ডিসেম্বর সুপ্রিম কোর্ট যে রায় দিয়েছে, সেই রায়ে লেখা ছিল কেন্দ্র সিএজি এবং সিএজির মাধ্যমে পাবলিক অ্যাকাউন্টস কমিটির কাছে রাফালের দাম সংক্রান্ত রিপোর্ট পেশ করা হয়েছে। কিন্তু, পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান মল্লিকার্জুন খাড়গে জানান রাফালে সংক্রান্ত কোনও রিপোর্ট ক্যাগ বা পিএসির কাছে প্রকাশ করা হয়নি, কেন্দ্র সুপ্রিম কোর্টকে মিথ্যা কথা বলেছে। কেন্দ্রের তরফে সাফাইও দেওয়া হয় এ নিয়ে। কেন্দ্র জানায়, ওটা ‘অনিচ্ছাকৃত ভুল’। কিন্তু সেই ভুলকে হাতিয়ার করেই ফের আদালতের দ্বারস্থ হন তিন মামলাকারী। আবারও তাদের আরজি শোনা হবে বলে জানিয়ে দিল সর্বোচ্চ আদালত। উল্লেখ্য, ক্যাগের তরফে পরে রিপোর্ট পেশ করে জানানো হয়েছে, এনডিএ জমানার রাফালে ইউপিএ জমানার তুলনায় ২.৮৬ শতাংশ সস্তা। সার্বিকভাবে ইউপিএ জমানার তুলনায় প্রায় ১৮ শতাংশ কম খরচ হয়েছে রাফালে কিনতে। কিন্তু তাতেও বিতর্ক থামেনি। 

The post রাফালে রায় পুনর্বিবেচনার আরজি মানল সুপ্রিম কোর্ট appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement