Advertisement

এবার নাম বদলাবে জিম করবেট ন্যাশনাল পার্কের, জানিয়েছেন খোদ কেন্দ্রীয় মন্ত্রী

05:31 PM Oct 06, 2021 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কখনও শহরের নাম, তো কখনও রেলস্টেশনের নাম- উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বিজেপি সরকার বরাবরই নাম পরিবর্তনের পথে হেঁটেছে। এবার একই কাজ করতে চলেছে উত্তরাখণ্ডও (Uttarakhand)! জানা গিয়েছে, এবার নাম পরিবর্তন হতে চলেছে জিম করবেট জাতীয় উদ্যানেরও (Jim Corbett National Park)। খোদ সেখানকার ডিরেক্টর সংবাদসংস্থা এএনআইকে একথা জানিয়েছেন।

Advertisement

এএনআইয়ের তরফে জিম করবেট জাতীয় উদ্যানের ডিরেক্টরকে উদ্ধৃত করে জানানো হয়েছে, গত ৩ অক্টোবর সেখানে পরিদর্শনে গিয়েছিলেন কেন্দ্রীয় বন ও পরিবেশ মন্ত্রী অশ্বিনী কুমার চৌবে। সেখানেই তিনি জানান, জিম করবেট জাতীয় উদ্যানের নাম পরিবর্তন করে রামগঙ্গা ন্যাশনাল পার্ক রাখা হবে। সম্প্রতি ওই এলাকায় গিয়ে কেন্দ্রীয় মন্ত্রী জানিয়েছিলেন, রামনগরের ঢেলা রেসকিউ সেন্টারে খুব শীগগিরি ব্যাঘ্র সাফারি শুরু হবে। রামনগরের অনুষ্ঠানে তিনি জানিয়ে দেন, এই সংক্রান্ত সমস্ত প্রোপোজাল জমা দেওয়া হয়ে গিয়েছে এবং খুব শীঘ্রই ঘোষণাও করা হবে।

googletag.cmd.push(function() { googletag.display('div-gpt-ad-1630720090-3');});

[আরও পড়ুন: মৎস্যজীবীদের জালে উঠে এল ‘মৃত্যুদূত’, লায়নফিশ ছুঁলেই মুহূর্তে সাঙ্গ ভবলীলা]

জানা গিয়েছে, কেন্দ্রীয় মন্ত্রী জিম করবেট জাতীয় উদ্যান পরিদর্শনের দিনও এই নিয়ে আলোচনা করেন। এমনকী ধানগারহিতে রাখা ভিজিটার্স বুকেও জিম করবেট জাতীয় উদ্যানের নাম লেখেন রামগঙ্গা ন্যাশনাল পার্ক।

প্রসঙ্গত, গত বছরই বিয়ার গ্রিলসের শোয়ে তাঁর সঙ্গী হয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। উত্তরাখণ্ডের এই জিম করবেট ন্যাশনাল পার্কে দু’জনে সময় কাটিয়েছিলেন। যদিও এই নিয়ে বিতর্কও দেখা দিয়েছিল।

[আরও পড়ুন: একটি নয়, একসঙ্গে তিনটি ‘সূর্যে’র চারিদিকে ঘুরছে গ্রহ! সন্ধান পেলেন বিজ্ঞানীরা]

Advertisement
Next