shono
Advertisement

মেরামতির কাজের জন্য সপ্তাহান্তে বন্ধ থাকবে দ্বিতীয় হুগলি সেতু, কোন রুটে চলবে গাড়ি?

জেনে নিন কতক্ষণ বন্ধ থাকবে দ্বিতীয় হুগলি সেতু।
Posted: 01:34 PM Apr 26, 2023Updated: 01:40 PM Apr 26, 2023

অর্ণব আইচ: চলতি সপ্তাহের শেষে দ্বিতীয় হুগলি সেতুতে বেশ খানিকটা সময় বন্ধ থাকবে যান চলাচল। বিভিন্ন জেলা এবং অন্য রাজ্য থেকে এই সেতু পেরিয়েই কলকাতায় প্রবেশ করে যানবাহন। তাই সমস্যা এড়াতে আগে ভাগেই সেতু বন্ধের কথা ঘোষণা করা হল।

Advertisement

লালবাজারের তরফে জানানো হয়েছে, আগামী ২৯ এপ্রিল, শনিবার এবং ৩০ এপ্রিল, রবিবার রাতে কেবল পরীক্ষা, রক্ষণাবেক্ষণ ও মেরামতির জন্য বন্ধ থাকবে বিদ্য়াসাগর সেতু। শনিবার রাত ১২টা থেকে রবিবার সকাল ৬টা এবং রবিবার রাত ১১টা থেকে সোমবার ভোর ৫টা পর্যন্ত এই সেতুতে কোনও গাড়ি চলবে না। রাতে বহু পণ্যবাহী গাড়ি এই দ্বিতীয় হুগলি ব্রিজ দিয়ে পারাপার করে। ফলে সমস্যায় পড়তে পারেন চালকরা।

[আরও পড়ুন: তৃণমূলকে নিশানা করতে বাসের ভুয়ো ছবি পোস্ট! চরম বিতর্কের মুখে সিপিএম]

তবে সেতু বন্ধে যাতে অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয়, তার জন্য মঙ্গলবার হাওড়া, বারাকপুর ও ডায়মন্ড হারবারের জেলার পুলিশ আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসে কলকাতা পুলিশ। কোন রুটে যান চলাচল করানো হবে, তা নিয়েই আলোচনা হয়।

শনি ও রবিবার কোন পথে চলবে গাড়ি? জানানো হয়েছে, বেহালা-আলিপুরের দিক থেকে আসা গাড়িগুলিকে হসপিটাল রোড, ধর্মতলা, চিত্তরঞ্জন অ্যাভিনিউ, শ্যামবাজার পাঁচমাথার মোড়, টালা সেতু, বিটি রোড হয়ে নিবেদিতা সেতুর দিকে এগিয়ে যাবে। অন্যদিকে, বন্দর এলাকার দিক থেকে আসা গাড়িগুলি হেস্টিংস মোড় থেকে ঘুরিয়ে স্ট্র্যান্ড রোড, কিংস ওয়ে, ধর্মতলার দিকে চলে যাবে। টালিগঞ্জ-ভবানীপুরের দিক থেকে যে গাড়িগুলি আসবে, তা এক্সাইড মোড়, ধর্মতলা হয়ে নিবেদিতা সেতুতে পাঠানো হবে। এছাড়া ছোট গাড়িগুলি যাতায়াত করবে স্ট্র্যান্ড রোড ও হাওড়া সেতু হয়ে।

[আরও পড়ুন: ‘মন কি বাতে’র শততম পর্ব সম্প্রচার বাধ্যতামূলক, কমিউনিটি রেডিও স্টেশনগুলিকে নির্দেশ কেন্দ্রের!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement