shono
Advertisement

সন্দেশখালির পথে শুভেন্দু-বৃন্দা কারাত, নতুন করে ১২ জায়গায় জারি ১৪৪ ধারা

বিরোধী নেতা-নেত্রীদের কর্মসূচি ঘিরে অশান্তির আশঙ্কায় পুলিশ। বিভিন্ন এলাকায় মোতায়েন বাহিনী।
Posted: 09:56 AM Feb 20, 2024Updated: 01:01 PM Feb 20, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাই কোর্টের নির্দেশে সন্দেশখালির পথে রওনা দিয়েছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। সন্দেশখালি যাচ্ছে প্রাক্তন রাজ্যসভার সাংসদ বৃন্দা কারাত। এদিকে সন্দেশখালিতে নতুন করে ১২ জায়গায় জারি হয়েছে ১৪৪ ধারা। বিরোধী নেতা-নেত্রীদের কর্মসূচি ঘিরে অশান্তির আশঙ্কায় পুলিশ। বিভিন্ন এলাকায় মোতায়েন বাহিনী।

Advertisement

দীর্ঘদিন ধরে স্থানীয়দের ক্ষোভের আগুনে জ্বলছে সন্দেশখালি। এর আগে দুবার সন্দেশখালি যাওয়ার জন্য রওনা দিয়েও পৌঁছতে পারেননি রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। ১৪৪ ধারাকে হাতিয়ার করে তাঁদের আটকে দেয় পুলিশ। জল গড়ায় আদালতে। সন্দেশখালি যাওয়ার অনুমতি চেয়ে আদালতের দ্বারস্থ হন শুভেন্দু। সেই মামলার শুনানিতে শর্ত সাপেক্ষে বিরোধী দলনেতাকে সন্দেশখালি যাওয়ার অনুমতি দেয় আদালত। তবে নির্দিষ্ট কয়েকটি জায়গায় যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে। কোনও উস্কানিমূলক বক্তব্য দিতে পারবেন না শুভেন্দু অধিকারী। নিরাপত্তার পর্যাপ্ত ব্যবস্থা করতে হবে রাজ্য পুলিশকে। প্রয়োজনে অতিরিক্ত বাহিনী ব্যবহার করা যেতে পারে বলে জানিয়েছে আদালত।

[আরও পড়ুন: ‘কাঞ্চন আমাকে ভালো সামলাবে’, ৫৩-র তারকা বিধায়ককে বিয়ে করেই ট্রোলের জবাব শ্রীময়ীর]

আদালতের নির্দেশ মেনে মঙ্গলের সকালে সন্দেশখালির পথে রওনা দিয়েছেন শুভেন্দু। একইদিনে সন্দেশখালি যাচ্ছেন সিপিআই নেত্রী বৃন্দা কারাত। নির্যাতিতাদের সঙ্গে কথা বলবেন তিনি। বিরোধীদের কর্মসূচি ঘিরে অশান্তির আশঙ্কায় পুলিশ। সন্দেশখালির প্রবেশপথগুলোতে মোতায়েন বিশাল বাহিনী। এদিকে মঙ্গলবার সকালে নতুন করে সন্দেশখালির ১২ জায়গায় জারি করা হয়েছে ১৪৪ ধারা।

[আরও পড়ুন: বিরিয়ানির বদলে জিরা রাইস! গ্রাহক-কর্মী অশান্তিতে ধুন্ধুমার রেস্তরাঁয়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার