shono
Advertisement

মোদি ও শিশুদের মাঝে কাঁটাতারের বেড়া! ‘বাচ্চাদেরও ভয় পান?’ খোঁচা নেটিজেনদের

জমকালো রোড শোয়ে মোদিকে দেখতে মানুষের ঢল নামে রাস্তার দু'ধারে।
Posted: 10:13 AM May 03, 2023Updated: 02:23 PM May 03, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটমুখী কর্ণাটকে (Karnataka) প্রচারের শেষলগ্নে বিজেপির হয়ে ব্যাট ধরেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। এই পরিস্থিতিতে মঙ্গলবার কালবুর্গিতে ছোটদের সঙ্গে একেবারেই ভিন্ন মেজাজে ধরা দিলেন তিনি। জানতে চাইলেন, ”তোমরা কি প্রধানমন্ত্রী হতে চাও না?” এরই মধ্যে বিতর্ক ঘনাল তাঁর ও শিশুদের মাঝে কাঁটাতারের বেড়া নিয়ে। 

Advertisement

এদিন এক মেগা রোড শো ছিল মোদির। এর ঠিক আগেই একদঙ্গল শিশুর মাঝে দেখা গেল তাঁকে। শিশুগুলি তাঁর নামে জয়ধ্বনি দিচ্ছিল। এই অবস্থায় তিনি হাস্যমুখে সেদিকে এগিয়ে যান। তারপর তাদের সঙ্গে মজার খেলাতেও মাততে দেখা যায় তাঁকে। মোদি শিশুগুলির কাছে জানতে চান, তারা পড়াশোনা করে কিনা কিংবা বড় হয়ে কী হতে চায়। এর উত্তরে এক শিশু বলে সে ডাক্তার হবে। অন্য একজন বলে সে পুলিশ অফিসার হতে চায়। এরপরই মোদি প্রশ্ন করেন, ”তোমরা কেউ কি প্রধানমন্ত্রী হতে চাও না?” উত্তরে এক শিশু হাত তুলে বলে ওঠে, ”আমি আপনার মতো হতে চাই।”

[আরও পড়ুন: মর্মান্তিক! খেলতে বেরিয়ে পথ কুকুরের ‘শিকার’ কিশোর, খুবলে নিল মুখ-হাত-পা]

এদিকে বিতর্ক ঘনিয়েছে মোদি ও শিশুদের মাঝখানের কাঁটাতারের বেড়া নিয়ে। জাতীয় শিশু অধিকার রক্ষা কমিশন তথা এনসিপিসিআরকে ট্যাগ করে কংগ্রেস নেতা কামরু চৌধুরী জানতে চেয়েছেন, ‘কেন শিশুগুলি কাঁটাতারের ওপারে? আপনার এনসিপিসিআর কোথায় গেল মিস্টার কানুনগো?’ আরেক নেটিজেনের কটাক্ষ, ‘মোদি হয়তো বিশ্বের একমাত্র নেতা যিনি নিজের দেশে এমনকী শিশুদের সঙ্গেও মিশতে চান না।’ আরেকজনের খোঁচা, দেখে মনে হচ্ছে শিশুগুলি পাকিস্তান থেকে এসেছে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে। সমালোচনায় মুখর বহু নেটিজেনই ইঙ্গিত করেছেন, মোদি কি শিশুদেরও ভয় পান। 

আগামী সপ্তাহেই নির্বাচন কর্ণাটকে। আর শেষ মুহূর্তে প্রচারের ঝাঁজ বাড়িয়েছে সব দলই। বিজেপির হয়ে ময়দানে নেমেছেন হেভিওয়েট নেতারা। তাঁদের মধ্যে রয়েছেন মোদিও। মঙ্গলবারের রোড শোয়েও তাঁকে দেখতে মানুষের ঢল নেমেছিল পথের দু’পাশে। গত কয়েক দিন ধরেই লাগাতার রোড শো ও প্রচার বৈঠক করতে দেখা গিয়েছে প্রধানমন্ত্রীকে।

[আরও পড়ুন: ‘জনতার ইস্যু নিয়ে লড়ুক বিজেপি’, প্রচারে সাফাই কর্মীকে এনে কর্ণাটকে চমক প্রিয়াঙ্কার]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement