shono
Advertisement

দিনভর কর্মসূচি উত্তর দিনাজপুরে, তুলাইপাঞ্জি চাল দিয়ে অভ্যর্থনা মুখ্যমন্ত্রীকে

সরকারি পরিষেবা প্রদানের পাশাপাশি চোপড়া, ইসলামপুর, রায়গঞ্জে মিছিল করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।
Posted: 09:03 AM Jan 30, 2024Updated: 01:31 PM Jan 30, 2024

শংকরকুমার রায়, রায়গঞ্জ: আসন্ন লোকসভা নির্বাচনের (Lok Sabha  Election 2024) আগে উত্তরবঙ্গে বাড়তি নজর বাংলার শাসকদলের। তারই অংশ হিসেবে উত্তরের জেলাগুলিতে ঘুরছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)। কোচবিহার, শিলিগুড়ির পর মঙ্গলবার উত্তর দিনাজপুরের রায়গঞ্জে (Raiganj) প্রশাসনিক সভা ও পরিষেবা প্রদান অনুষ্ঠান রয়েছে তাঁর। রায়গঞ্জের সভাস্থলের ঠিক পাশে এই জেলার নিজস্ব তুলাইপাঞ্জি চাল আর পাঞ্জিপাড়ার হলুদের প্রদর্শনী কেন্দ্র সাজিয়ে তুলছেন স্বনির্ভর দলের মহিলারা।

Advertisement

মঙ্গলবার রায়গঞ্জ শহরের স্টেডিয়ামে সরকারি কল্যাণমূলক পরিষেবা প্রদান অনুষ্ঠানে যোগ দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন দুপুরে মঞ্চ থেকে একগুচ্ছ উন্নয়নমূলক প্রকল্পের শিলান্যাস-সহ কয়েকটি জন পরিষেবার সূচনা করার কথা। আর সেখানেই স্বনির্ভর গোষ্ঠীর মহিলাদের তরফে মুখ্যমন্ত্রীর হাতে সুগন্ধী তুলাইপাঞ্জি চাল তুলে দেওয়ার কথা।

[আরও পড়ুন: Oyoতে ডেকে মতের অমিল, গুলি করে সফটওয়্যার ইঞ্জিনিয়ার প্রেমিকাকে খুন!]

সোমবার সকাল থেকেই মুখ্যমন্ত্রীকে অভিবাদন জানাতে তাঁর ছবি-সহ ব্যানারে ছেয়ে গিয়েছে গোটা শহর। পুলিশি নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে সভাস্থলের চারপাশ। রাস্তায় রাস্তায় তল্লাশির জন্য বাড়ানো হয়েছে নাকা চেকিং। প্রশাসন সূত্রে জানা যায়, মুখ্যমন্ত্রীর স্বপ্নের ‘পথশ্রী’ প্রকল্পের একাধিক রাস্তার উদ্বোধনের কথা রয়েছে। সেইসঙ্গে পাকা অঙ্গনওয়াড়ি কেন্দ্রের শিলান্যাস থেকে শুরু করে একাধিক হস্টেলের আনুষ্ঠানিক উদ্বোধনের সম্ভাবনা রয়েছে। রায়গঞ্জ থেকে বারসই সড়ক রাস্তার কাজ দ্রুত শেষ করার ব্যাপারেও মুখ্যমন্ত্রীর বিশেষ ঘোষণা করার সম্ভাবনা রয়েছে।

[আরও পড়ুন: ‘চোর বললে জিভ খসে যাবে’, দুর্নীতি ইস্যুতে বিরোধীদের জবাব মমতার]

সেইসঙ্গে চোপড়ার ‘চা সুন্দরী’ প্রকল্পে অন্তর্ভুক্ত উপভোক্তাদের নিজস্ব ঘর তৈরিতে আর্থিক সাহায্য ঘোষণা করা হবে। অন্যদিকে পরিযায়ী শ্রমিক-সহ অসংগঠিত শ্রমিক কৃষকদের উন্নয়নে বিশেষ প্রকল্প চালুর সম্ভবনা রয়েছে। সোমবার সভাস্থল পরিদর্শন করেন জেলাশাসক সুরেন্দ্রকুমার মিনা-সহ অতিরিক্ত জেলাশাসক (সাধারণ) হসীন জেহরা রেজবি এবং রায়গঞ্জ পুলিশ সুপার সানা আখতার। এছাড়া এদিন ইসলামপুর, চোপড়া, রায়গঞ্জে পদযাত্রা রয়েছে মুখ্যমন্ত্রীর। এদিনই বালুরঘাটেও প্রশাসনিক অনুষ্ঠান রয়েছে তাঁর।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার