shono
Advertisement
Sensex

সপ্তাহের শুরুতেই বাজারে জোয়ার, সর্বকালের রেকর্ড গড়ল সেনসেক্স

ফের নতুন নজির গড়ল সেনসেক্স। সোমবার সকালে বাজার খোলার কিছুক্ষণের মধ্যেই সর্বকালের সেরা সূচক ছুঁয়ে ফেলেছে সেনসেক্স। সকাল থেকে উর্ধ্বমুখী নিফটিও। লাভবান হয়েছেন একাধিক ব্যাঙ্কের শেয়ারে বিনিয়োগকারীরা।
Published By: Anwesha AdhikaryPosted: 10:28 AM Jul 29, 2024Updated: 11:51 AM Jul 29, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের নতুন নজির গড়ল সেনসেক্স। সোমবার সকালে বাজার খোলার কিছুক্ষণের মধ্যেই সর্বকালের সেরা সূচক ছুঁয়ে ফেলেছে সেনসেক্স। সকাল থেকে উর্ধ্বমুখী নিফটিও। তবে বেলা খানিকটা গড়াতে সামান্য নেমে এসেছে সূচক। অন্যদিকে, বিশ্বের একাধিক দেশেই সোমবার উর্ধ্বমুখী ছিল শেয়ার বাজার।

Advertisement

গত সপ্তাহে দফায় দফায় নিম্নমুখী ছিল সেনসেক্স (Sensex)। তবে সপ্তাহান্তে অবশেষে ঘুরে দাঁড়ায় শেয়ার বাজার। গত শুক্রবার বিনিয়োগকারীদের মুখে হাসি ফুটিয়ে ১৩০০ পয়েন্ট বেড়েছিল সেনসেক্স। একইভাবে ৪০০ পয়েন্টের বেশি বেড়েছিল নিফটিও। শুক্রবারের লাভের রেশ ধরে রেখেই সোমবার উর্ধ্বমুখী হল শেয়ার বাজার। সর্বকালের সেরা রেকর্ড গড়ল সেনসেক্স।

[আরও পড়ুন: লাইকের নেশায় স্টান্টবাজি! হাত-পা খুইয়ে বিকলাঙ্গ যুবক, দেখুন ভিডিও

সোমবার বাজার খোলার মিনিট পনেরোর মধ্যেই ২০০ পয়েন্ট বেড়ে যায় সেনসেক্সের সূচক। ৮১,৭৪৯ পয়েন্টে পৌঁছে নতুন রেকর্ড তৈরি হয় বম্বে স্টক এক্সচেঞ্জে (Bombay Stock Exchange)। পরে সামান্য পড়লেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সেনসেক্সের সূচকও বেড়েছে। ৮২ হাজারের বেশ কাছে পৌঁছে গিয়েছে সূচক। শেষ পাওয়া খবর অনুযায়ী, ৪৯১ পয়েন্ট উন্নতি হয়েছে সেনসেক্সের সূচকে। অন্যদিকে দুরন্ত উন্নতি করেছে নিফটিও। ১৪১ পয়েন্ট বেড়ে ২৫ হাজার ছুঁইছুঁই করছে নিফটির (Nifty) সূচক।  

এদিন সবচাইতে বেশি লাভবান হয়েছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। একলাফে ২.৬৩% শতাংশ বেড়েছে তাদের শেয়ারের মূল্য। লাভের তালিকায় রয়েছে আইসিআইসিআই ব্যাঙ্ক, ইন্ডাসইন্ড ব্যাঙ্ক, লারসেন। অন্যদিকে কমেছে টেক মহিন্দ্রা, ইনফোসিসের মতো তথ্যপ্রযুক্তি সংস্থাগুলোর শেয়ার। 

[আরও পড়ুন: মণিপুর সামলানোর রূপরেখা! দিল্লিতে মোদি-বিরেন বৈঠক ঘিরে জল্পনা

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • গত শুক্রবার বিনিয়োগকারীদের মুখে হাসি ফুটিয়ে ১৩০০ পয়েন্ট বেড়েছিল সেনসেক্স।
  • সোমবার বাজার খোলার মিনিট পনেরোর মধ্যেই ২০০ পয়েন্ট বেড়ে যায় সেনসেক্সের সূচক। ৮১,৭৪৯ পয়েন্টে পৌঁছে নতুন রেকর্ড তৈরি হয় বম্বে স্টক এক্সচেঞ্জে।
  • এদিন সবচাইতে বেশি লাভবান হয়েছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। একলাফে ২.৬৩% শতাংশ বেড়েছে তাদের শেয়ারের মূল্য।
Advertisement