shono
Advertisement

আফ্রিদি ও স্টার্কের মধ্যে কাকে খেলতে পছন্দ করেন রোহিত? আইসিসি-কে সত্যিটা জানালেন ভারত অধিনায়ক

জেনে নিন রোহিতের জবাব।
Posted: 08:50 PM Aug 14, 2023Updated: 08:50 PM Aug 14, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্কিত প্রশ্নের মজাদার জবাব দেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। বিশ্বকাপের আগে আইসিসি-র তরফ থেকে একাধিক প্রশ্ন করা হয়েছিল রোহিতকে। আর সেই সব প্রশ্নের উত্তর দেওয়ার সময়ে বুদ্ধিমত্তার পরিচয় দেন ‘হিটম্যান’।

Advertisement

১৯৮৩ সালে বিশ্বজয় ভারতীয় ক্রিকেটের একটি মাইলস্টোন। আন্ডারডগ ভারত দু’ বারের বিশ্বজয়ী ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে বিশ্বচ্যাম্পিয়ন হয়। ২০১১ সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ভারত বিশ্বচ্যাম্পিয়ন হয়েছিল। সেবার জাতীয় দলে জায়গা পাননি রোহিত। দু’ বারের খেতাব জয়ের তুলনা প্রসঙ্গে ‘হিটম্যান’ বলেন, ”উত্তর দেওয়া খুবই কঠিন। দুটো খেতাব জয়ই আমার কাছে গুরুত্বপূর্ণ।” 

[আরও পড়ুন: অতীত নিয়ে ভাবিত নন ফেরান্দো, ডার্বি ভুলে এএফসি কাপে নজর মোহনবাগানের]

 

রোহিত শর্মার ব্যাটিংয়ের বিশেষত্ব হল, ইনিংসের শুরুর দিকে হিটম্যান একটু ঢিলেঢালা। কিন্তু উইকেটে জমে গেলে বিধ্বংসী মেজাজে ধরা দেন তিনি। আইসিসি-র তরফ থেকে তাঁকে প্রশ্ন করা হয়, মিচেল স্টার্ক ও শাহিন আফ্রিদির মধ্যে কোন বাঁ হাতি বোলারকে খেলতে পছন্দ করেন। আইসিসি-র প্রশ্নের উত্তরে রোহিত জানান, তিনি স্পিনারদের থেকে পেসারদের খেলতেই পছন্দ করেন। কিন্তু স্টার্ক ও আফ্রিদির মধ্যে কাকে খেলতে স্বচ্ছন্দ বোধ করবেন? ভারত অধিনায়কের সপ্রতিভ জবাব, ”দু’ জনের কাউকেই নয়। দু’ জন বোলারই দুর্দান্ত মানের, নতুন বল হাতে ভয়ংকর। সুইং করাতে দক্ষ, গতিশীলও বটে। ফলে আমি এই দু’জনকে খেলতে চাইবো নয়।”

 

পরের প্রশ্ন, যুজবেন্দ্র চাহাল ও ঈশান কিষানের মধ্যে কার পাশে বসতে চাইবেন রোহিত? হিটম্যানের জবাব, কেউ নয়। ব্যাখ্যা দিয়ে রোহিত বলেন, ”খেলার আগে আমি শান্ত থাকতে পছন্দ করি। শান্তি চাই। দু’ জনের কেউই আমাকে শান্ত থাকতে দেবে না। আমাকে শান্তি দেবে না।” 

[আরও পড়ুন: ডুরান্ড ডার্বির পরে কলকাতা লিগেও লাল-হলুদের জয়জয়কার, পুলিশের ব্যারিকেড ভাঙল ইস্টবেঙ্গল]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement