shono
Advertisement

২০ লক্ষ টাকায় নিলাম শাকিবের প্রিয় ব্যাট, দুস্থদের সেবায় ব্যয় হবে অর্থ

ব্যাটটি কিনে নেন এক আমেরিকা প্রবাসী বাংলাদেশি। The post ২০ লক্ষ টাকায় নিলাম শাকিবের প্রিয় ব্যাট, দুস্থদের সেবায় ব্যয় হবে অর্থ appeared first on Sangbad Pratidin.
Posted: 05:01 PM Apr 23, 2020Updated: 05:01 PM Apr 23, 2020

সুকুমার সরকার, ঢাকা: বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার শাকিব আল হাসানের ২০১৯ সালের আইসিসি ক্রিকেট বিশ্বকাপ মাতানো সেই ব্যাটটি করোনা ভাইরাসে দুস্থদের সহায়তার জন্য নিলামে বিক্রি হল ২০ লক্ষ টাকায়। শাকিব ব্যাটটির ভিত্তিমূল্য ধরেছিলেন পাঁচ লক্ষ টাকা। ভিত্তিমূল্যের চারগুণ বেশি অর্থাৎ ২০ লক্ষ টাকা দিয়ে এটি কিনে নেন এক আমেরিকা প্রবাসী বাংলাদেশি।

Advertisement

নির্ধারিত সময় বুধবার রাত ১১টার কিছু পরে শেষ হয় নিলাম। ২০ লক্ষ টাকায় ‘অকশন ফর অ্যাকশন’-এর ফেসবুক পেজে বিড করে ব্যাটটি কিনে নিয়েছেন রাজ নামের একজন আমেরিকা প্রবাসী ব্যবসায়ী। তিনি নিউ জার্সিতে থাকেন। ব্যাট নিলামের বিষয়টি গতকাল রাতেই শাকিব বিষয়টি নিশ্চিত করেছন। বুধবার দুপুর থেকে ব্যাটটি নিলামে তোলা হয়, চলে রাত ১১টা পর্যন্ত। নিলাম থেকে প্রাপ্ত অর্থর পুরোটাই ‘দ্য শাকিব আল হাসান ফাউন্ডেশন’-এ চলে যাবে। যেটা ব্যয় করা হবে অসহায়, দুস্থদের জন্য।

[আরও পড়ুন: ‘দেশের জন্য নয়, নিজেদের স্বার্থে খেলতেন ভারতীয়রা’, বিস্ফোরক ইনজামাম]

শাকিব বলেছিলেন, ‘আমি আমার প্রিয় একটি ব্যাট নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছি। এই ব্যাট দিয়ে অনেক ম্যাচ খেলেছি। অনেক স্মৃতি জড়িয়ে আছে এই ব্যাটের সঙ্গে। যেহেতু বেশ কিছুদিন আমি ক্রিকেটের সঙ্গে নেই। সুতরাং, এই ব্যাটের সঙ্গে আমার আপাতত সংযোগ নেই। নিলামের ব্যাপারে পরে অনলাইনে আসব এবং বিস্তারিত কথা হবে। এই ব্যাট বিক্রি করে যে টাকা হবে তার পুরোটাই শাকিব আল হাসান ফাউন্ডেশনে জমা হবে এবং সেখান থেকে দুস্থ মানুষদের সহযোগিতা করা হবে।‘

এই ব্যাটটি দিয়ে ২০১৯ বিশ্বকাপে চোখ ধাঁধানো নৈপুণ্য দেখান শাকিব। আট ম্যাচে ৩৬.২৭ গড়ে নেন ১১ উইকেট। ব্যাটিংয়ে ৬০৬ রান করেন অতিমানবীয় ৮৬.৫৭ গড়ে। সেঞ্চুরি ছিল দুটি, হাফসেঞ্চুরি পাঁচটি। কেবল একটি ম্যাচেই হাফসেঞ্চুরি করার আগে আউট হন তিনি। অকশন ফর অ্যাকশন তাদের ফেসবুক পেজে এই নিলাম শুরু করে। বাংলাদেশ জন্য কোনও ক্রিকেটারের চ্যারিটি নিলাম এবারই প্রথম। শুরুতেই এত সাড়া পেয়ে উচ্ছ্বাসিত শাকিব-সহ অকশনের অন্য আয়োজকরা, ধন্যবাদ জানিয়েছেন দেশের মানুষকে।

The post ২০ লক্ষ টাকায় নিলাম শাকিবের প্রিয় ব্যাট, দুস্থদের সেবায় ব্যয় হবে অর্থ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement