shono
Advertisement

মোটা টাকা কর ফাঁকি, ৮ বছরের জেল হতে পারে পপ গায়িকা শাকিরার!

শাকিরার বিরুদ্ধে ১৪.৫ মিলিয়ন ইউরো কর ফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছে।
Posted: 10:46 AM Jul 30, 2022Updated: 10:50 AM Jul 30, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বড়সড় বিপাকে পড়তে চলেছেন জনপ্রিয় পপ গায়িকা শাকিরা (Shakira)। খবর অনুযায়ী, কর ফাঁকি দেওয়ার অভিযোগে শাকিরার ৮ বছরের জেল হতে পারে।

Advertisement

পপ গায়িকা শাকিরার বিরুদ্ধে ১৪.৫ মিলিয়ন ইউরো কর ফাঁকি দেওয়ার অভিযোগে মামলা করেছিলেন স্পেনের সরকারি এক আইনজীবী। সেই আইনজীবীর দাবি অনুযায়ী, স্পেনের কাতালোনিয়ার বাসিন্দা হয়েও নিজেকে বাহামার নাগরিক দেখিয়ে কর ফাঁকি দিয়েছেন শাকিরা।

তবে গায়িকা দাবি করেছেন, তিনি নির্দোষ। আইনের উপর আস্থা রয়েছে তাঁর। তাই আইনের দিকেই তাকিয়ে আছেন গায়িকা । অভিযোগ প্রমাণিত হলে কর ফাঁকি দেওয়ার কারণে ৮ বছরের জেল হতে পারে শাকিরার।

[আরও পড়ুন: ‘রবীন্দ্রনাথ দেবতা নন যে তাঁর গানের প্যারোডি করা যাবে না’, হিরো আলমের পাশে দাঁড়িয়ে বিতর্কে নোবেল]

বার্সেলোনার ফুটবল তারকা জেরার্ড পিকের সঙ্গে সম্পর্কে জড়ানোর পরে ২০১২ সাল থেকে বার্সেলোনাতে গিয়ে থাকতে শুরু করেন পপ গায়িকা। ২০১২ থেকে ১৪ সাল পর্যন্ত সেখানেই ছিলেন তিনি। শাকিরার আইনজীবীর দাবি, ২০১৫ সাল পর্যন্ত বাহামসের করদাতাদের তালিকায় ছিল শাকিরার নাম। কিন্তু এর পরে শাকিরা করফাঁকি দেন।

শাকিরার দীর্ঘ ১২ বছরের সম্পর্ক ভেঙেছে। জেরার্ড পিকের সঙ্গে বিচ্ছেদ হয়ে গিয়েছে শাকিরার। বিয়ে না করলেও বহু দিন ধরে লিভ ইন সম্পর্কে ছিলেন শাকিরা এবং পিকে। এমনকী, তাঁদের দুটি সন্তান রয়েছে। গুঞ্জনে রয়েছে, এই সম্পর্ক ভাঙার পিছনে নাকি দায়ী ফুটবল তারকা পিকে। গুঞ্জনে রয়েছে, শাকিরার সঙ্গে প্রতারণা করে আরেক মহিলার সঙ্গে সম্পর্ক রাখছিলেন পিকে। সোশ্যাল মিডিয়ায় নজর রাখলে বোঝা যায়, গত মে মাসে দুই সন্তানকে নিয়ে ছুটি কাটাতে গিয়েছিলেন শাকিরা। সেখানে অবশ্য পিকে ছিলেন না। সম্পর্ক নিয়ে এই গুঞ্জনের মাঝেই এবার শাকিরার বিরুদ্ধে করফাঁকি দেওয়ার অভিযোগ উঠল। তবে সংবাদ মাধ্যমের কাছে এই নিয়ে কোনওরকম মুখ খোলেননি শাকিরা।

[আরও পড়ুন: ‘ও বুদ্ধিজীবী, লেখক, কবি, ঘুমিয়ে গেলেন নাকি!’,পার্থর গ্রেপ্তারিতে বিদ্বজ্জনদের একহাত রুদ্রনীলের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement