shono
Advertisement

কমিটির সিদ্ধান্তই শিরোধার্য মারাঠা স্ট্রংম্যানের, ইস্তফাপত্র প্রত্যাহার করলেন পওয়ার

কমিটির বৈঠকের কিছু পরেই ঘোষণা বর্ষীয়ান রাজনীতিকের।
Posted: 06:30 PM May 05, 2023Updated: 06:30 PM May 05, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত ২ মে ‘বোমা’ ফেলেছিলেন তিনি। কেঁপে উঠেছিল দল। শরদ পওয়ারের (Sharad Pawar) ইস্তফাপত্র ঘিরে শুরু হয়েছিল নানা জল্পনা। তাঁর পরে এনসিপি (NCP) প্রধান হতে পারেন কন্যা সুপ্রিয়া সুলে, এমনটাও শোনা যাচ্ছিল। তবে শুরু থেকেই রাজনৈতিক মহলের একাংশ মনে করছিল, শেষমেশ দলের রাশ হাতছাড়া করবেন না মারাঠা স্ট্রংম্যান। অবশেষে তেমনটাই ঘটল। দলের সুপ্রিমোর পদ ছাড়ার সিদ্ধান্ত প্রত্যাহার করে নিলেন ৮২ বছরের রাজনীতিক।

Advertisement

এদিনই সকাল ১১টায় এনসিপিতে পওয়ারের উত্তরসূরি বেছে নিতে মুম্বইয়ের পার্টি অফিসে বৈঠকে বসেছিল এনসিপির শীর্ষনেতাদের একটি কমিটি। প্রফুল্ল প্যাটেল (Prafulla Patel) থেকে শুরু করে অজিত পওয়ার, কে ছিলেন না সেই কমিটিতে। ততক্ষণে আবার দলের সদর দপ্তরের সামনে ভিড় জমিয়েছেন কর্মীরা। কিছুক্ষণ পর জানা যায়, নতুন কাউকে দায়িত্ব দেওয়া নয়। শরদ পওয়ারকেই দায়িত্বে থেকে যেতে হবে। এমনই প্রস্তাব পাশ করেছে ওই কমিটি। শেষ পর্যন্ত কমিটির সেই সিদ্ধান্তকেই শিরোধার্য করলেন শরদ পওয়ার।

[আরও পড়ুন: ‘দ্য কেরালা স্টোরি’ নিষিদ্ধ করার কথা বলে সন্ত্রাসবাদকেই সমর্থন করছে কংগ্রেস! বিস্ফোরক মোদি]

বর্ষীয়ান পওয়ার কি শেষ পর্যন্ত নিজের সিদ্ধান্তে অনড় থাকবেন নাকি আরও শক্ত হাতে দলের রাশ টানবেন। সেইদিকেই তাকিয়ে ছিলেন অনুগামীরা। তবে রাজনৈতিক পর্যবেক্ষকদের মত ছিল, পাওয়ার সসম্মানেই নিজের চেয়ারে থাকবেন। কারণ তিনি জানেন, দু’জনেই পরিবারের সদস্য হলেও তাঁদের পক্ষে দলের একচ্ছত্র নিয়ন্ত্রণ রাখা কখনই সম্ভব নয়। দলের বহু প্রবীণ নেতা এদের নেতৃত্ব মেনে নেবেন না। সেটাই সত্য়ি হল।

[আরও পড়ুন: ‘জেলটাই উপভোগ করুন’, প্রতারক রিয়েল এস্টেট কর্তাকে ভর্ৎসনা সুপ্রিম কোর্টের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement