shono
Advertisement

ঈশানের উত্থানে কোপ পড়বে ধাওয়ানের উপর! দ্রুত সিদ্ধান্তের পথে বিসিসিআই

ধাওয়ানের ভাগ্য ঝুলে আছে অধিনায়ক রোহিতের উপর।
Posted: 04:36 PM Dec 11, 2022Updated: 04:36 PM Dec 11, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঈশান কিষানের একটি ডাবল সেঞ্চুরি পুরোপুরি শেষ করে দিতে পারে টিম ইন্ডিয়ার (Team India) এক তারকার আন্তর্জাতিক কেরিয়ার। তিনি শিখর ধাওয়ান। বেশ কিছুদিন ধরেই জাতীয় দলে তাঁর ভূমিকা প্রশ্নের মুখে। শোনা যাচ্ছে, বিসিসিআই (BCCI) নাকি এবার পরবর্তী প্রজন্মের দিকে নজর দিতে চাইছে। আর সেটাই ধাওয়ানের কেরিয়ারের উপর সবচেয়ে বড় প্রশ্নচিহ্নটি তুলে দিয়েছে।

Advertisement

সূত্রের খবর, বিসিসিআই নতুন নির্বাচন কমিটি বেছে নিলেই শিখরের (Sikhar Dhawan) ভবিষ্যৎ নিয়ে আলোচনা হবে। শোনা যাচ্ছে, ধাওয়ান আর আদৌ জাতীয় দলে খেলবেন কিনা সেটা নির্ভর করছে কোচ রাহুল দ্রাবিড় এবং অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) মতামতের উপরে। বোর্ডের এক কর্তা সংবাদসংস্থা পিটিআইকে জানিয়েছেন, ধাওয়ানের ভবিষ্যৎ নিয়ে আলোচনা শুরু হয়েছে। নতুন নির্বাচকমণ্ডলী গঠিত হলে, এটা নিয়ে আরও বিস্তারিত কথা হবে। তবে এ বিষয়ে অধিনায়ক রোহিত এবং কোচ দ্রাবিড়ের মতামত উপেক্ষা করা হবে না।

[আরও পড়ুন: ‘আর্জেন্টিনাকেই বিশ্বকাপ দিয়ে দিক ফিফা’, মেসির দেশের রেফারি নিয়ে বিস্ফোরক পেপে]

ধাওয়ান ভারতের টেস্ট দল এবং টি-২০ দল থেকে আগেই বাদ পড়েছেন। এখন তিনি খেলেন শুধু ওয়ানডেতে। আগামী বছর দেশের মাটিতে বিশ্বকাপ (ICC Cricket World Cup)। ‘গব্বর’ চাইবেন বিশ্বকাপ খেলেই জাতীয় দলকে বিদায় দিতে। কিন্তু আদৌ তিনি সেই সুযোগ পাবেন কিনা সেটা নিয়ে বড়সড় সংশয় তৈরি হয়ে গিয়েছে। বিশেষ করে শনিবার বাংলাদেশের বিরুদ্ধে ঈশান কিষানের ডাবল সেঞ্চুরির ইনিংসের পর সেই সংশয় আরও বেড়েছে বই কমেনি। তাছাড়া আরেক তরুণ তারকা শুভমন গিল ধারাবাহিকভাবে ভাল খেলছেন। এই দুই তারকাই বিশ্বকাপে রোহিতের সঙ্গে ওপেনার হিসাবে খেলার দাবিদার। বোর্ড ধাওয়ানের বদলে এই দুই তারকাকে ভাবা শুরু করেছে।

[আরও পড়ুন: নেদারল্যান্ডস ম্যাচে ‘ঝামেলা’র জের! জিতেও ফিফার শাস্তির মুখে মেসিরা]

বিসিসিআই সূত্রের খবর, ধাওয়ান যে মানসিকতা নিয়ে পাওয়ার প্লে’র সময় ব্যাটিং করছেন, সেটা বড্ড সেকেলে। সে তুলনায় গিল, ঈশানরা অনেক বেশি আক্রমণাত্মক এবং পরিপূর্ণ ওপেনার। তাই বিশ্বকাপের আগে এই দুই তরুণ তারকাকে ঘুরিয়ে ফিরিয়ে সুযোগ দেওয়ার চেষ্টা করবে বিসিসিআই। স্বাভাবিকভাবেই সেক্ষেত্রে কোপ পড়বে ধাওয়ানের উপর।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement