shono
Advertisement

উদ্ধবের নামে কুমন্তব্য, মাথা মুড়িয়ে যুবককে ‘সাজা’শিব সৈনিকদের

'মুখ্যমন্ত্রীকে ট্রোল করা উচিত নয়।' প্রতিক্রিয়া আদিত্যর। The post উদ্ধবের নামে কুমন্তব্য, মাথা মুড়িয়ে যুবককে ‘সাজা’ শিব সৈনিকদের appeared first on Sangbad Pratidin.
Posted: 01:20 PM Dec 25, 2019Updated: 02:00 PM Dec 25, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের নামে কুরুচিকর মন্তব্যের জের। যুবকের মাথা মুড়িয়ে শাস্তি দিল শিব সেনার কর্মী, সমর্থকরা। এমন চাঞ্চল্যকর ঘটনার সাক্ষি থাকল মুম্বইয়ের ওয়াডলা। সূত্র্রের খবর, পুলিশও ওই যুবকের বিরুদ্ধে নোটিশ জারি করেছে। কিন্তু মাথা মুড়িয়ে দেওয়ার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই শিব সেনার কর্মীদের বিরুদ্ধে সরব হয়েছেন নেটিজেনরা। তবে সেই সমালোচনায় কান দিতে নারাজ উদ্ধবের ছেলে আদিত্য ঠাকরে। পালটা তাঁর সাফাই, “আমাদের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে খুবই কুরুচিকর ও অসভ্য শব্দ প্রয়োগ করা হয়েছে। এভাবে ট্রোল করা উচিত হয়নি।”  

Advertisement

সম্প্রতি NRC ও CAA’র বিরোধিতায় আন্দোলন শুরু করেছিল জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। আন্দোলন দমন করতে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ঢুকে পড়ুয়াদের লক্ষ্য করে লাঠি চালিয়েছিল পুলিশ। এই ঘঠনার তীব্র নিন্দা করেছিলেন শিব সেনা প্রধান তথা মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। পড়ুয়াদের উপর পুলিশের লাঠিচার্জের ঘটনার সঙ্গে জালিয়ানওয়ালাবাগ হত্যাকান্ডের তুলনা করেছিলেন। তাঁর এই মন্তবব্যের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিল মুম্বইয়ের ওয়াডলা এলাকার বাসিন্দা হিরামানি তিওয়ারি। এরপরই সোশ্যাল মিডিয়ায় তাঁদেক হুমকি দেওয়া হচ্ছিল বলে অভিযোগ। একের পর এক হুমকির জেরে ‘রাহুল তিওয়ারি’ নামের অ্যাকাউন্টটি থেকে পোস্টটি সরিয়ে দেন। কিন্তু শেষরক্ষা হল না।

[আরও পড়ুন: NPR হল NRC’র প্রথম ধাপ! সতর্ক করলেন ওয়েইসি]

রবিবার শান্তিনগরের বাড়ি থেকে তাঁকে বের করে আনা হয়। বাড়ির বাইরে হিরমানিকে বেধড়ক মারধর ও হেনস্থা করা হয়। শেষে ইলেকট্রিক রেজার দিয়ে তাঁর মাথা মুড়িয়েও দেওয়া হয়। এরপরই পুলিশের দ্বারস্থ হন হিরমানি। পুলিশ অভিযোগও নেয়। কিন্তু পরে নাকি পালটা তাঁকে নোটিশ পাঠায় ওয়াডলা পুলিশ। এ প্রসঙ্গে হিরমানির প্রতিক্রিয়া, “আমি তো শুধুমাত্র আমার মতামত জানিয়েছিলাম। হুমকির জেরে পোস্ট সরিয়ে দিয়েছিলাম। তারপরও আমাকে মারধর করা হল। মারের চোটে আমার কানের পর্দা ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রথমে পুলিশ আমার অভিযোগ নিয়েছিল। কিন্তু পরে আমাকেই নোটিশ পাঠায়। আমি অভিযুক্ত শিব সেনার কর্মীদের কড়া শাস্তির দাবি জানাচ্ছি।”

[আরও পড়ুন: নাগরিকত্ব আইনের প্রতিবাদ, দেশ থেকে বিতাড়িত IIT মাদ্রাজের জার্মান পড়ুয়া]

এই ঘটনায় প্রতিক্রিয়া জানিয়ে আদিত্য ঠাকরের দাবি, “NRC ও CAA’র বিরোধিতায় সর্বত্র আন্দোলন হচ্ছে। আমাদের মুখ্যমন্ত্রীকে তাও রাজ্যকে শান্ত রাখার চেষ্টা করছেন। এর মধ্যে তাঁকে নিয়ে এধরণের মন্তব্য ঠিক নয়। তবু শিব সেনা সমর্থকদেক বলব শান্ত থাকুন।”    

 

     

The post উদ্ধবের নামে কুমন্তব্য, মাথা মুড়িয়ে যুবককে ‘সাজা’ শিব সৈনিকদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement