shono
Advertisement

‘কেবল কোরান নয়, গীতাতেও শ্রীকৃষ্ণ অর্জুনকে জেহাদ শিখিয়েছিলেন’, কংগ্রেস নেতার মন্তব্যে বিতর্ক

তাঁর এই মন্তব্যের তীব্র বিরোধিতা করেছে বিজেপি।
Posted: 11:40 AM Oct 21, 2022Updated: 04:33 PM Oct 21, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জেহাদের কথা কথা কেবল ইসলামেই নেই। রয়েছে শ্রীমদ্ভগবত গীতা (Bhagavad Gita) ও খ্রিস্টধর্মেও। এমনই মন্তব্য করলেন বর্ষীয়ান কংগ্রেস নেতা শিবরাজ পাটিল (Shivraj Patil)। তাঁর এই মন্তব্যের তীব্র বিরোধিতা করেছে বিজেপি। তাদের অভিযোগ, ভোটব্যাংকের কথা মাথায় রেখেই এই ধরনের কথা বলছেন শিবরাজ।

Advertisement

প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী ও বর্ষীয়ান কংগ্রেস নেতা মহসিনা কিদওয়াইয়ের আত্মজীবনীর উদ্বোধন উপলক্ষে এক অনুষ্ঠানে এসে ওই মন্তব্য করেছেন লোকসভার প্রাক্তন স্পিকার। পাটিল বলেন, ইসলামে জেহাদের উল্লেখ নিয়ে অনেক কথা হয়। তাঁর কথায়, ”কোরানেই কেবলমাত্র নয়, মহাভারতেও গীতার অংশে শ্রীকৃষ্ণ অর্জুনকে জেহাদের কথা বলেছেন। শুধু কোরান বা গীতাই নয়, খ্রিস্টান ধর্মেও এটা রয়েছে।”

[আরও পড়ুন: বাংলা, বিহার ভেঙে কেন্দ্রশাসিত অঞ্চল! ফাঁস স্বরাষ্ট্রমন্ত্রকের গভীর ষড়যন্ত্র]

৮৭ বছরের শিবরাজকে আরও বলতে শোনা যায়, ”সব কিছু বুঝিয়ে বললেও মানুষ যদি না বোঝে, অস্ত্র নিয়ে ছুটে আসে তাহলে আপনি পালিয়ে যেতে পারেন না। আপনি এটাকে জেহাদ বলতে পারেন না। ভুলও বলতে পারেন না। বিষয়টা বুঝতে হবে। হাতে অস্ত্র নিয়ে মানুষকে বোঝানোর এই ধারণা থেকে বেরিয়ে আসতে হবে।”

শিবরাজের এহেন মন্তব্যের পর তাঁকে কটাক্ষ করেছে বিজেপি। দলের মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা টুইটারে একটি পোস্ট করেন বিষয়টি নিয়ে। সেখানে তিনি লেখেন, ‘আপের গোপাল ইটালিয়া ও রাজেন্দ্র পালের পরে এবার হিন্দু বিদ্বেষ ও ভোটব্যাংক রাজনীতির কারণে শিবরাজ পাটিল বলতে শুরু করেছেন শ্রীকৃষ্ণ অর্জুনকে জেহাদ শিখিয়েছিলেন। কংগ্রেস হিন্দু/ গেরুয়া সন্ত্রাসের কথা বলে, রাম মন্দিরের বিরোধিতা করে, রামের অস্ত্বিত্ব নিয়ে প্রশ্ন তোলে। ওরা বলে হিন্দুত্ববাদ আইসিসের সমান।’ সব মিলিয়ে শিবরাজের মন্তব্য নিয়ে বিতর্ক তুঙ্গে।

[আরও পড়ুন: ‘টাটারা তো আমাদের বিরুদ্ধে ভোটে বিজ্ঞাপনও দিয়েছিল’, ফের ঝাঁজালো আক্রমণ মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement