shono
Advertisement

পাকিস্তান জিন্দাবাদ স্লোগান দিলেই গুলি চালানো হোক, নয়া আইনের দাবি কর্ণাটকের মন্ত্রীর

বিষয়টি নিয়ে বিতর্ক তৈরি রয়েছে রাজনৈতিক মহলে। The post পাকিস্তান জিন্দাবাদ স্লোগান দিলেই গুলি চালানো হোক, নয়া আইনের দাবি কর্ণাটকের মন্ত্রীর appeared first on Sangbad Pratidin.
Posted: 12:32 PM Feb 24, 2020Updated: 12:32 PM Feb 24, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুদিন আগেই বেঙ্গালুরুতে সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে আয়োজিত জনসভায় পাকিস্তান জিন্দাবাদের স্লোগান ওঠে। এর জেরে গ্রেপ্তার হয়েছে অমূল্যা নামে এক যুবতী। বিষয়টি নিয়ে বিতর্কের রেশ এখনও কাটেনি। এর মাঝেই কেউ পাকিস্তান জিন্দাবাদ বললেই সঙ্গে সঙ্গে তাকে গুলি করার দাবি জানালেন কর্ণাটকের কৃষিমন্ত্রী বিসি পাটিল। কেন্দ্রের কাছে এই সংক্রান্ত একটি আইন প্রণয়নের অনুরোধ রাখেন।

Advertisement

রবিবার এপ্রসঙ্গে তিনি বলেন, ‘যারা ভারতের বিরুদ্ধে কথা বলে বা পাকিস্তানের পক্ষে স্লোগান দেয়। তাদের দেখলেই গুলি চালানোর আইন চালু করতে হবে। অনেকদিন ধরেই দেশে এই আইন চালুর প্রয়োজন রয়েছে। এই ধরনের মানুষগুলি এখানকার পরিবেশে বড় হবে। এই দেশের জল ও খাবার খাবে। তারপরও পাকিস্তান জিন্দাবাদের স্লোগান দেবে। তাহলে ওদের এদেশে থাকার কী দরকার? চিনের দিকে তাকিয়ে দেখুন সেখানকার মানুষরা দেশের বিরুদ্ধে কথা বলতে ভয় পান। তাই আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে দেশদ্রোহীদের শাস্তি দেওয়ার জন্য কড়া আইন চালু করার অনুরোধ জানাই।’

[আরও পড়ুন: অপছন্দ! যুবকের গলায় বেল্ট পরিয়ে কুকুরের ডাক ডাকাল শ্বশুরবাড়ির লোক ]

 

গত বৃহস্পতিবার কর্ণাটকের রাজধানী বেঙ্গালুরুতে সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে একটি জনসভার আয়োজন করা হয়েছিল। সেখানে AIMIM প্রধান আসাদউদ্দিন ওয়েইসি যখন বক্তব্য রাখছেন তখন ১৯ বছরের যুবতী অমূল্যা মঞ্চ উঠে তাঁর হাত থেকে মাইক নিয়ে পাকিস্তান জিন্দাবাদ স্লোগান দিতে থাকে। সঙ্গে সঙ্গে ওয়েইসি-সহ অনু্ষ্ঠানের উদ্যোক্তারা তার হাত থেকে মাইক কেড়ে নিয়ে বিষয়টি সামাল দেওয়া চেষ্টা করেন। কিন্তু, তাতে কোনও লাভ হয়নি। উলটে বিষয়টি জানাজানি হওয়ার পরেই AIMIM ও আসাদউদ্দিন ওয়েইসির বিরুদ্ধে তোপ দাগে বিজেপি। ইচ্ছা করেই এই ঘটনা ঘটানো হয়েছে বলে অভিযোগ করে তারা। এর মাঝেই পাকিস্তান জিন্দাবাদের স্লোগান দিলে গুলি চালানোর আইন প্রণয়নের দাবি জানালেন বিএস ইয়েদুরাপ্পা মন্ত্রিসভার এক সদস্য।

[আরও পড়ুন: ট্রাম্পের জন্য বিশেষ উপহার সবরমতী আশ্রমের, দেওয়া হবে গান্ধীজির বিখ্যাত ‘তিন বাঁদরের মূর্তি’ ]

The post পাকিস্তান জিন্দাবাদ স্লোগান দিলেই গুলি চালানো হোক, নয়া আইনের দাবি কর্ণাটকের মন্ত্রীর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement