shono
Advertisement

নিউজিল্যান্ডের মাটিতে ডবল সেঞ্চুরি, জাতীয় দলে জায়গা নিশ্চিত নাইট তারকার?

শীঘ্রই নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য দল ঘোষণা করবে বোর্ড। The post নিউজিল্যান্ডের মাটিতে ডবল সেঞ্চুরি, জাতীয় দলে জায়গা নিশ্চিত নাইট তারকার? appeared first on Sangbad Pratidin.
Posted: 05:01 PM Feb 02, 2020Updated: 05:01 PM Feb 02, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেস্ট দলে ঢুকে পড়েছেন আগেই। প্রথম একাদশে খেলার সুযোগ না পেলেও শেষ দুটি টেস্ট সিরিজে ভারতীয় দলের সদস্য ছিলেন শুভমন গিল (Shubman Gill)। তবে, নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে তাঁর সুযোগ পাওয়া নিয়ে সংশয় ছিল। কারণ, রোহিত শর্মা, মায়াঙ্ক আগরওয়াল, শিখর ধাওয়ানের পাশাপাশি লোকেশ রাহুল এবং পৃথ্বী ‘শ’ও ব্যাট হাতে ভাল পারফর্ম করছেন। তাই সুযোগ পেতে হলে অনবদ্য কিছু করে দেখাতে হত শুভমনকে। নিউজিল্যান্ডের মাটিতে সেটাই করলেন কলকাতা নাইট রাইডার্স তারকা। কিউয়ি এ দলের বিরুদ্ধে বেসরকারি টেস্ট অনবদ্য দ্বিশতরান করলেন তিনি।

Advertisement


২১ ফেব্রুয়ারি থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। সেই সিরিজের জন্য তাড়াতাড়িই দল বাছতে বসবেন নির্বাচকরা। তার আগে নিজের অস্তিত্ব জানান দিলেন শুভমন গিল। নিউজিল্যান্ড-এ দলের বিরুদ্ধে বেসরকারি টেস্টের দুই ইনিংসেই রান পেলেন তিনি। প্রথম ইনিংসে গিলের সংগ্রহ ছিল ৮৩ রান। দ্বিতীয় ইনিংসে তিনি খেললেন ২০৪ রানের ঝকঝকে ইনিংস। নিজের ইনিংসে মোট ২২টি চার এবং ৩টি ছক্কা হাঁকিয়েছেন শুভমন। তাঁর পাশাপাশি শতরান করেছেন ভারত এ দলের টেস্ট অধিনায়ক হনুমা বিহারী এবং প্রিয়াঙ্ক পাঞ্চালও। নিউজিল্যান্ড এ দলের বিরুদ্ধে প্রথম ইনিংসে ভারত করেছিল ২১৬ রান। তাতেও সর্বোচ্চ স্কোরার ছিলেন গিল(৮৩)। জবাবে ব্যাট করতে নেমে ৫৬২ রানে ইনিংস ঘোষণা করে কিউয়িরা। চাপের মুখে দ্বিতীয় ইনিংসে রুখে দাঁড়ান ভারতীয় ব্যাটসম্যানরা। গিলের দ্বিশতরান এবং দুই ব্যাটসম্যানের সেঞ্চুরিতে ভর করে ভারত তোলে ৪৪৮ রান। ম্যাচ শেষ হয় অমিমাংসীতভাবে।

[আরও পড়ুন: শেষ ম্যাচে পেসারদের দাপট, কিউয়িদের হোয়াটইওয়াশ করে বিশ্বরেকর্ড ভারতের]

শুভমন গিল প্রথম শিরোনামে আসেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স করার পর। তারপর থেকে ঘরোয়া ক্রিকেটে উচ্ছ্বসিত পারফরম্যান্স না করলেও নিয়মিত ভালই খেলছেন তিনি। গতবছর আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়েও নজর কেড়েছিলেন। আপাতত সীমিত ওভারের ক্রিকেটে ভারতের-এ দলের অধিনায়ক গিল। গতবছর নিউজিল্যান্ডের বিরুদ্ধেই সীমিত ওভারের আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছে এই নাইট তারকার।

The post নিউজিল্যান্ডের মাটিতে ডবল সেঞ্চুরি, জাতীয় দলে জায়গা নিশ্চিত নাইট তারকার? appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement