shono
Advertisement

শ্যাম বেনেগলের অসুস্থতা নিয়ে বিভ্রান্তিকর খবর, মুখ খুললেন মেয়ে পিয়া

কী বললেন তিনি?
Posted: 04:52 PM Mar 12, 2023Updated: 04:52 PM Mar 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দু’টি কিডনি বিকল শ্যাম বেনেগলের (Shyam Benegal)। চলছে ডায়ালিসিস। পরিস্থিতি এতটা খারাপ যে তাঁকে হাসপাতালেও নিয়ে যাওয়া সম্ভব নয়। গতকাল অর্থাৎ সোমবার বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত হয়েছিল এই খবর।  যা কিছুটা ঠিক হলেও বাকিটা ভুল বলেই জানালেন পরিচালকের মেয়ে পিয়া বেনেগল।  

Advertisement

দু’টি কিডনিই কাজ করা বন্ধ করে দিয়েছে শ্যাম বেনেগালের। ডায়ালিসিস চলছে পরিচালকের। বাড়িতেই চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন তিনি। শোনা গিয়েছিল এই খবর। খবরটি কিছুটা ঠিক হলেও সম্পূর্ণ ঠিক নয় বলেই জানিয়েছেন পিয়া। সংবাদমাধ্যমকে এ বিষয়ে প্রতিক্রিয়া দিতে গিয়ে তিনি জানান, কাজ থেকে কিছুদিনের বিরতি নিয়েছেন শ্যাম বেনেগল। কিডনির সমস্যার জন্য বাড়িতে তাঁর ডায়ালিসিস হয় ঠিকই, তবে পরিস্থিতি এতটা খারাপ মোটেও নয় যে পরিচালককে হাসপাতালে নিয়ে যেতে হবে। 

[আরও পড়ুন: সিনেমা, মঞ্চেই শুধু শ্রদ্ধা, অবহেলিত নটী বিনোদিনীর নামফলক! গর্জে উঠলেন চরিত্রাভিনেত্রী সুদীপ্তা]

পিয়া জানান, ৮৮ বছরের একজন মানুষের পক্ষে যতটা সুস্থ হওয়া সম্ভব ততটাই সুস্থ তাঁর বাবা। কাজ থেকে কিছুদিনের বিরতি নিয়েছেন শ্যাম বেনেগল। যা এই বয়সে স্বাভাবিক। ফলে হাসপাতালে নিয়ে যাওয়ার পরিস্থিতিও নেই বলে যে খবরটি ছড়িয়েছে, তা সঠিক নয়। সঠিক সময় হলেই কাজে যোগ দেবেন তাঁর বাবা শ্যাম বেনেগল, জানান পিয়া।

১৯৭৪ সালে ‘অঙ্কুর’ ছবির হাত ধরে আত্মপ্রকাশ তাঁর। প্রথম ছবির জন্য জাতীয় পুরস্কার পেয়েছিলেন তিনি। ১৯৭৫ সাল থেকে শুরু করে পর পর পাঁচ বছর জাতীয় পুরস্কার অর্জন করেন শ্যাম বেনেগাল, যা তাঁর কর্মজীবনের অনন্য নজির। পরিচালকের ‘জুনুন’, ‘মন্থন’, ‘আরোহণ’ ছবি জাতীয় পুরস্কার পেয়েছিল।

[আরও পড়ুন:‘নরওয়ে’র সাগরিকাকে দেখেই কান্না রানির, জড়িয়ে ধরলেন বাস্তবের ‘মিসেস চ্যাটার্জী’কে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement