shono
Advertisement

সবরকম পরিস্থিতির জন্য প্রস্তুত রয়েছে ভারতীয় সেনা, লাদাখে দাঁড়িয়ে হুঙ্কার নারাভানের

লাদাখের পরিস্থিতি উত্তেজনাপূর্ণ বলেও মন্তব্য করেন তিনি। The post সবরকম পরিস্থিতির জন্য প্রস্তুত রয়েছে ভারতীয় সেনা, লাদাখে দাঁড়িয়ে হুঙ্কার নারাভানের appeared first on Sangbad Pratidin.
Posted: 03:11 PM Sep 04, 2020Updated: 04:11 PM Sep 04, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাদাখের প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় পরিস্থিতি খুব উত্তেজনাপূর্ণ হলেও সবরকম পরিস্থিতির মোকাবিলার জন্য তৈরি রয়েছেন ভারতীয় জওয়ানরা। শুক্রবার লেহ-তে গিয়ে এই মন্তব্য করলেন ভারতীয় সেনাপ্রধান মনোজ মুকুন্দ নারাভানে।

Advertisement

গত ১৫ জুন লাদাখের গালওয়ান উপত্যকায় ভারতের সঙ্গে চিনের সেনার সংঘর্ষ হওয়ার পর থেকেই দু’দেশের মধ্যে প্রবল উত্তেজনা তৈরি হয়েছে। এর মাঝেই বৃহস্পতিবার দুদিনের জন্য লাদাখ সফরে গিয়েছেন সেনাপ্রধান নারাভানে (MM Naravane)। আর সেখানে পৌঁছনোর পরেই চিন সীমান্তে কর্তব্যরত জওয়ানদের ভূয়সী প্রশংসা করেন তিনি। তাঁদের মনোবল খুব দৃঢ় এবং তাঁরা যেকোনও চ্যালেঞ্জের মুখোমুখি হতে প্রস্তুত বলেও উল্লেখ করেন।

[আরও পড়ুন: ‘খাকি উর্দির প্রতি কখনও শ্রদ্ধা হারাবেন না’, IPS অফিসারদের বার্তা প্রধানমন্ত্রী মোদির]

শুক্রবার সর্বভারতীয় একটি সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিতে গিয়ে এপ্রসঙ্গে তিনি বলেন, গতকাল লেহ-তে পৌঁছনোর পর থেকে আমি বিভিন্ন জায়গায় গিয়ে অফিসার ও জুনিয়র কমিশনড অফিসারদের সঙ্গে কথা বলেছি। পরিস্থিতি খতিয়ে দেখেছি। জওয়ানদের মনোবল খুব দৃঢ় অবস্থায় রয়েছে এবং তাঁরা যেকোনও চ্যালেঞ্জের মোকাবিলার জন্য প্রস্তুত। তাই আমি বলতে চাই যে আমাদের জওয়ানরাই সবার সেরা।’

লাদাখের পরিস্থতি উত্তেজনামূলক বলে উল্লেখ করে সেনাপ্রধান আরও বলেন,’ প্রকৃত নিয়ন্ত্রণ রেখা (LAC)’র পরিস্থিতি বর্তমানে খুব উত্তেজনাপূর্ণ ও জটিল। তবে এই বিষয়টি নিয়ে আমরা চিন্তা করছি। নিজেদের নিরাপত্তার জন্য প্রয়োজনীয় পদক্ষেপও নেওয়া হয়েছে। যা ভবিষ্যতে আমাদের সাহায্য করবে।’

[আরও পড়ুন: সেফটি জোন, দিল্লিতে লাইনের দু’ধার থেকে ৪৮ হাজার বসতি সরানোর নির্দেশ সুপ্রিম কোর্টের]

The post সবরকম পরিস্থিতির জন্য প্রস্তুত রয়েছে ভারতীয় সেনা, লাদাখে দাঁড়িয়ে হুঙ্কার নারাভানের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement