shono
Advertisement

দলে নেই তবু নেটে আছেন, অনুশীলনে স্মিথ-ওয়ার্নারকে কাজে লাগাচ্ছে অজিরা

অস্ট্রেলিয়ার অনুশীলনে কী করছেন দুই নির্বাসিত তারকা? The post দলে নেই তবু নেটে আছেন, অনুশীলনে স্মিথ-ওয়ার্নারকে কাজে লাগাচ্ছে অজিরা appeared first on Sangbad Pratidin.
Posted: 02:04 PM Nov 27, 2018Updated: 02:04 PM Nov 27, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বল বিকৃতির মারাত্মক অভিযোগ থেকে তাঁরা এখনও মুক্তি পাননি। আপাতত ক্রিকেট অস্ট্রেলিয়ার নির্দেশে নির্বাসিত অজি টেস্ট দলের নিয়মিত অধিনায়ক স্টিভ স্মিথ এবং নিয়মিত সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার। ভারতের বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজেও এই জুটিকে পাচ্ছে না অস্ট্রেলিয়া। কিন্তু তাতে কী, দলের অন্যতম সেরা দুই ব্যাটসম্যানকে অন্যভাবে কাজে লাগাচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া। অনুশীলনে তাঁদের ব্যবহার করা হচ্ছে বোলারদের প্রস্তুত করার জন্য।

Advertisement

[বিশ্বকাপে বিতর্কের জের, মিতালি রাজের অবসর নিয়ে জল্পনা]

এবছর মার্চ মাসে কেপ টাউনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলার সময় বল বিকৃতির অভিযোগ ওঠে স্মিথ-ওয়ার্নারদের বিরুদ্ধে। সেই অভিযোগে তাদের দু’জনকেই ১২ মাসের জন্য নির্বাসনে পাঠায় ক্রিকেট অস্ট্রেলিয়া। কিন্তু দলের সেরা দুই ব্যাটসম্যানের অনুপস্থিতিতে তলানিতে ঠেকেছে অজিদের পারফরম্যান্স। এমনকী ঘরের মাঠেও টেস্ট হারতে হয়েছে অস্ট্রেলিয়াকে। তাই ভারতের বিরুদ্ধে স্মিথদের ফেরানোর জোরাল দাবি উঠেছিল অস্ট্রেলীয় ক্রিকেটমহলে। কিন্তু ক্রিকেটারদের শাস্তি কমানোর আরজি খারিজ করে দেয় ক্রিকেট অস্ট্রেলিয়া। আপাতত যা পরিস্থিতি ভারতের বিরুদ্ধেও দলের দুই সেরা অস্ত্রের সার্ভিস পাচ্ছে না অস্ট্রেলিয়া দল। কিন্তু তাতে কী তাদের ব্যবহার করা হচ্ছে অন্যভাবে।

[টেস্টে ভারতকে কড়া চ্যালেঞ্জের মুখে ফেলবেন অজি পেসাররা]

গত দু’দিন ধরে অজিদের নেটে দেখা যাচ্ছে স্মিথ এবং ওয়ার্নারকে। হ্যাজেলউড, স্টার্করা নিয়মিত বোলিং করছেন তাঁদেরই। কিন্তু নির্বাসিত তারকারা দলের অনুশীলনে কী করছেন? প্রশ্নের উত্তর খুঁজতে গিয়ে জানা গেল, আসলে ভারতের বিশ্বখ্যাত ব্যাটিং লাইনের বিরুদ্ধে বোলারদের প্রস্তুত করতেই তাঁরা অনুশীলনে আসছেন। অস্ট্রেলীয় টিম ম্যানেজমেন্টের ধারণা, বিরাট-ধাওয়ানদের বিরুদ্ধে লড়ার জন্য স্মিথ-ওয়ার্নারদের মতো বিশ্বমানের তারকাদের বিরুদ্ধে বোলিং করতে হবে বোলারদের। আর সেকারণেই নেটে ডাকা হয়েছে দুই তারকাকে। মিচেল স্টার্ক তো সরাসরি বলে দিলেন, “ওদের অনুশীলনে পাওয়া আমাদের জন্য বড় সুযোগ। স্মিথ বিশ্বমানের ব্যাটসম্যান, তাই ওকে বোলিং করা আমাদের পক্ষে সত্যিই কাজের।” যদিও, সমর্থকদের একাংশ প্রশ্ন তুলছে, দু’জন নির্বাসিত ক্রিকেটারকে এভাবে অনুশীলনে আমন্ত্রণ জানানো কতটা নৈতিক? 

 

The post দলে নেই তবু নেটে আছেন, অনুশীলনে স্মিথ-ওয়ার্নারকে কাজে লাগাচ্ছে অজিরা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement