shono
Advertisement

মিড ডে মিলে সাপ! স্কুলেই বমি ৪ পড়ুয়ার, আতঙ্ক বীরভূমের গ্রামে

১৫ জন পড়ুয়াকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।
Posted: 04:23 PM Jan 09, 2023Updated: 05:08 PM Jan 09, 2023

নন্দন দত্ত, সিউড়ি: ফের মিড ডে মিলে (Mid Day Meal) মিলল সাপ। প্রাথমিক স্কুলে মিড ডে মিলের ডালের বালতিতে পড়েছিল ছোট একটি সাপ রান্না। এই ঘটনায় বীরভূম জেলার ময়ূরেশ্বর ২ নম্বর ব্লকে চরম উত্তেজনা ছড়ায়। ওই রান্না খাওয়ার পরই চার পড়ুয়া স্কুলেই বমি করে বলে অভিযোগ। প্রায় ১৫ জন পড়ুয়াকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। সেখানে তাদের পরীক্ষা করে দেখা হচ্ছে।

Advertisement

এদিকে সোমবার সকালের এই ঘটনায় ময়ূরেশ্বর ২ ব্লকের দাসপলতা মণ্ডলপুর প্রাথমিক বিদ্য়ালয়ে ঘিরে বিক্ষোভ দেখাতে থাকেন অভিভাবকরা। এমনকী, স্কুলে ঢুকে প্রধান শিক্ষকের গাড়িতে ভাঙচুর চালায় তাঁরা। এরপর পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। আপাতত নিরাপত্তার খাতিরে প্রধান শিক্ষককে স্কুলের ঘরে রেখেছে পুলিশ। রাঁধুনীকে নিরাপত্তা দিয়েছে গ্রামের বাসিন্দারাই।

[আরও পড়ুন: গণশক্তিতে মোদির মুখ, রেলের বিজ্ঞাপনের মোড়কে বাম মুখপত্রে বিজেপির প্রচার!]

রোজকার মতো এদিন প্রাথমিক বিদ্য়ালয়ের ৩৬ পড়ুয়ার জন্য মিড ডে মিল রান্না করেছিলেন চামেলি বাগদি। প্রথম ব্য়াচে ১৪ জন পড়ুয়া খেতে বসেছিলেন। তাদের মধ্যে চারজন প্রথম গ্রাস খেয়ে ফেলেছিলেন। বাকিরা খাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। সেই সময় রাঁধুনি বালতি থেকে ডাল নিতে গিয়ে দেখেন নিচের দিকে কিছু একটা পড়ে রয়েছে। হাতা দিয়ে তা তুলতেই দেখা যায়, ডালের বালতিতে চিতি সাপ পড়ে রয়েছে। সঙ্গে সঙ্গে খাবার পরিবেশন বন্ধ করে দেওয়া হয়। প্রধান শিক্ষক নিমাই দে জানিয়েছেন, দুই শিক্ষক ১৪ জন পড়ুয়াকে নিয়ে প্রথমে বাসুদেবপুর হাসপাতালে পরে বেসরকারি হাসপাতালে যান। সেখানে পড়ুয়াদের পরীক্ষা করা হচ্ছে। এর মধ্য়ে চার ছাত্র বমি করছিল।

[আরও পড়ুন: ময়নাতদন্তের জন্য পাঠানো দেহ গেল প্র্যাকটিক্যাল ক্লাসে! R G Kar মেডিক্যালে মারাত্মক কাণ্ড]

মিড ডে মিলে সাপ থাকার খবর পেয়ে ছুটে আসেন গ্রামবাসীরা। তারা স্কুল ঘিরে বিক্ষোভ দেখায়। এমনকী, প্রধান শিক্ষকের গাড়ি ভাঙচুর করে। সবমিলিয়ে গ্রামে এখনও উত্তেজনা রয়েছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার