shono
Advertisement

করোনা মোকাবিলায় মোদির পাশে ১৯৬৫’র যুদ্ধে শহিদের স্ত্রী, দিলেন ২ লক্ষ টাকা অনুদান

মহিয়সী এই মহিলাকে কুর্নিশ জানিয়ে ভূয়সী প্রশংসা করেছেন চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত। The post করোনা মোকাবিলায় মোদির পাশে ১৯৬৫’র যুদ্ধে শহিদের স্ত্রী, দিলেন ২ লক্ষ টাকা অনুদান appeared first on Sangbad Pratidin.
Posted: 03:09 PM May 16, 2020Updated: 03:09 PM May 16, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৬৫ সালে পাকিস্তানের সঙ্গে হওয়া যুদ্ধে শহিদ হয়েছিলেন স্বামী। তারপর থেকে তাঁর পেনশনের টাকাতেই দিন গুজরান হত স্ত্রী দর্শনি দেবীর। আর জীবনের শেষ সম্বল সেই টাকা থেকেই ২ লক্ষ টাকা PM CARES ফান্ডে দান করলেন ৮২ বছরের ওই বৃদ্ধা। এই খবর শোনার পরেই তাঁর ভূয়সী প্রশংসা করেছেন দেশের চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত। সবাইকে তাঁর পথ অনুসরণ করার আবেদন জানিয়েছেন।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ১৯৬৫ সালে পাকিস্তানের সঙ্গে হওয়া যুদ্ধে অসম সাহসিকতার পরিচয় দিয়েছিলেন দর্শনি দেবীর স্বামী। হাবিলদার হিসেবে কর্মরত অবস্থাতেই শহিদ হয়েছিলেন। তারপর থেকে স্বামীর পেনশনের টাকাতেই জীবনযাপন করতেন উত্তরাখণ্ডের অগস্ত্যমুনি শহরের বাসিন্দা দর্শনি দেবী। বর্তমানে গোটা বিশ্বের পাশাপাশি ভারতও করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধে লিপ্ত। সংক্রমণ ঠেকানোর জন্য দেশজুড়ে লকডাউন জারি রয়েছে। এই পরিস্থিতিতে করোনা মোকাবিলা ও প্রান্তিক শ্রেণীর মানুষের পাশে দাঁড়ানোর জন্য বিশেষ তহবিল গঠন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ইতিমধ্যে সেখান শিল্পপতি রতন টাটা থেকে বলিউডের অভিনেতা অক্ষয় কুমার সবাই তাঁদের সাধ্যমতো অনুদান দিয়েছেন। এবার ওই PM CARES ফান্ডে নিজের শেষ সম্বল থেকে স্থানীয় প্রশাসনের কাছে দুলক্ষ টাকা তুলে দিলেন দর্শনি দেবী।

[আরও পড়ুন: ফের পথ দুর্ঘটনার বলি ৫ পরিযায়ী শ্রমিক, মধ্যপ্রদেশে ট্রাক উলটে বিপত্তি ]

এই ঘটনার খবর শোনার পরেই ওই বৃদ্ধার ভূয়সী প্রশংসা করেছেন দেশের চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত। এপ্রসঙ্গে তিনি বলেন, ‘এটা হল সেই সেনাবাহিনী যাদের জন্য আমরা আগেও গর্বিত হয়েছি এবং ভবিষ্যতেও হব। এই ধরনের পরিবর্তনের মধ্যে দিয়েই আমরা সাফল্য অর্জন করব। আমরা শ্রীমতি দর্শনি দেবীর জন্য প্রচণ্ড গর্বিত। তিনি যে অসাধারণ উদাহরণ তৈরি করেছেন আমাদের সবার তা অনুসরণ করা উচিত। আমরা যদি কোনও অনুদান না দিতে পারি, তাহলে অন্তত নিজেদের আয়কর যেন জমা করি। কীভাবে এটা ফাঁকি দেওয়া যায় তার রাস্তা না খোঁজাই ভাল।’

[আরও পড়ুন: করোনা পরীক্ষা নিয়ে সংঘর্ষ মধ্যপ্রদেশে, এক বৃদ্ধা-সহ নিহত ২]

The post করোনা মোকাবিলায় মোদির পাশে ১৯৬৫’র যুদ্ধে শহিদের স্ত্রী, দিলেন ২ লক্ষ টাকা অনুদান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement