shono
Advertisement

‘দিদি-ভাইপো খাবে, আমরা খাব না, তা হবে না’, DA মঞ্চে বিস্ফোরক সোনালি গুহ

ফের বিজেপির দিকেই ভিড়ছেন মমতার একসময়ের ছায়াসঙ্গী।
Posted: 05:19 PM May 06, 2023Updated: 05:29 PM May 06, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘদিন রাজনীতিতে সক্রিয় ছিলেন না। বলা ভাল, বঙ্গ রাজনীতির দৃশ্যপটেই ছিলেন না। সেই সোনালি গুহ বঙ্গ রাজনীতিতে রি-এন্ট্রি নিয়েই যেন বিস্ফোরণ ঘটালেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একসময়ের ছায়াসঙ্গী সোনালি, সেই মমতার বিরুদ্ধেই ‘একা খাওয়ার’ অভিযোগ করলেন। শনিবার ডিএ বিক্ষোভকারীদের মঞ্চে গিয়ে সোনালি ছড়া কেটে বললেন, “দিদি আর ভাইপো একা খাবে, আর কেউ খাবে না, তা হবে না, তা হবে না।”

Advertisement

মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ছায়াসঙ্গিনী হিসেবে তাঁর পরিচিতি ছিল। মমতার রাজনৈতিক কর্মকাণ্ডের একটি বড় অংশ খুব কাছ থেকে সাক্ষী থেকেছেন তিনি। শনিবার ডিএ আন্দোলনের মঞ্চে সেই মমতারই পুরনো মন্তব্যকে পাথেয় করলেন সোনালি। বলে দিলেন, “মমতা দিদি একসময় নিজেই বলতেন, কেউ খাবে, কেউ খাবে না, তা হবে না, তা হবে না। আমরাও বলছি, দিদি তুমি আর ভাইপো একা খাবে। আমরা খাব না। তা হবে না।” সোনালি বলছেন, “রাজ্যের সব টাকা খেলা-মেলায় চলে যাচ্ছে। DA হবে কী করে।”

[আরও পড়ুন: সমকাম এক ধরনের ‘বিকার’, ইন্ধন জোগাবে সমকাম বিবাহ! সমীক্ষায় চাঞ্চল্যকর দাবি RSS-এর]

ডিএ আন্দোলনের মঞ্চে সোনালির উপস্থিতিই বঙ্গ রাজনীতির নিরিখে রীতিমতো তাৎপর্যপূর্ণ। সাতগাছিয়ার প্রাক্তন বিধায়ককে ২০২১ সালের বিধানসভায় টিকিট দেয়নি তৃণমূল। শেষে কাঁদতে কাঁদতে দল ছাড়েন সোনালি। ভোটের আগে বিজেপিতে যোগ দিয়েছিলেন টিকিটের আশায়। কিন্তু শিকে ছেঁড়েনি। শেষে তৃণমূলে ফিরতে চেয়ে মুখ্যমন্ত্রীকে চিঠিও লিখেছিলেন। কিন্তু তৃণমূলের তরফে কোনও সাড়া মেলেনি। প্রায় বছর দুই দোটানায় কাটিয়ে দিয়েছেন তিনি। নিজেকে সরিয়ে রেখেছিলেন সক্রিয় রাজনীতি থেকে।

[আরও পড়ুন: ‘সন্ত্রাস জগতের মুখপাত্র’, পাক বিদেশমন্ত্রী বিলাওয়ালকে তোপ জয়শংকরের]

আবার সক্রিয় রাজনীতিতে ফিরতে চান তিনি। ঘনিষ্ঠ মহলে সোনালি জানিয়েছেন, দু’বছর তৃণমূলের জন্য অপেক্ষা করেছেন তিনি। আর অপেক্ষা নয়। এবার বিজেপিই করতে চান তিনি। সূত্রের দাবি, ইতিমধ্যেই বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের (Sukanta Majumdar) সঙ্গে দেখা করেছেন তিনি। সক্রিয় রাজনীতিতে তাঁর প্রত্যাবর্তনের শুরুটা হল DA আন্দোলনের মঞ্চ থেকেই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement