shono
Advertisement
Sunil Chhetri

'আমারও একটা অংশের মৃত্যু ঘটল', সোনমের খোলা চিঠি 'প্রিয় ছেত্রীকে'

সোনম চান, ছেলে ধ্রুব বাবার থেকে শিখুক নিষ্ঠা আর পরিশ্রমের মানসিকতা।
Published By: Arpan DasPosted: 11:22 PM Jun 07, 2024Updated: 12:17 AM Jun 08, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সুনীল ছেত্রীর অবসরের পর বেশ অনেকটা সময় কেটে গিয়েছে। এখন তিনি 'প্রাক্তন'। ফুটবলভক্তরা এখনও মেনে নিতে পারেননি তাঁর বিদায়। চোখের জল বাঁধ মানতে সময় লাগবে তাঁদের। দেশের বিভিন্ন মহল থেকে নামছে শুভেচ্ছা আর ধন্যবাদের ঢল। কিন্তু তাঁর বাইরেও একজন আছেন। যিনি খুব কাছ থেকে দেখেছেন সুনীলকে (Sunil Chhetri)। বলা ভালো তাঁর সঙ্গে হেঁটেছেন এই পথে।

Advertisement

তিনি সোনম ভট্টাচার্য (Sonam Bhattacherjee)। সুনীল ছেত্রীর স্ত্রী। সুনীলের 'কিংবদন্তি' হওয়ার যাত্রায় ছায়ার মতো পাশে থেকে তিনি। এই যন্ত্রণার পরিবেশে তাঁরও কিছু বলার রয়েছে। শুধু একজন ফুটবলার নন, স্বামী, পিতা, সর্বোপরি মানুষ সুনীলকে নিয়ে বক্তব্য তিনি ভাগ করে নিলেন অবশেষে। এদিন সোশাল মিডিয়ায় নিজের কথা পোস্ট করেন সোনম। কোলে তাঁদের সন্তান ধ্রুব। দূরে চলে যাচ্ছে ভারতীয় দলের বাস। আর আঙুল দিয়ে ছেলেকে সেদিকেই দেখতে বলছেন সোনম।

[আরও পড়ুন: সিএবি লিগের পর প্রথম ডিভিশন ওয়ানডে খেতাব চ্যাম্পিয়ন ভবানীপুর, হাতছানি ত্রিমুকুটের]

সেখানে তিনি লিখেছেন, "তাহলে শেষ ম্যাচও হয়ে গেল। সবাই তোমার সাফল্য আর রেকর্ড নিয়ে কথা বলবে। কত সম্মান আর শ্রদ্ধা নিয়ে তোমাকে ডাকবে তাঁরা। তোমাকে নিয়ে কিংবদন্তি কাহিনি ছড়িয়ে পড়বে। কিন্তু আমি শেষ ম্যাচের আগে ধ্রুবকে বলছিলাম, এত সব কিছুর মধ্যে মানুষ হিসেবে তুমি কত বড় মনের। এবার আমিও তোমাকে ধন্যবাদ জানাতে চাই। এই জার্নিতে আমাকে সঙ্গে নেওয়ার জন্য। আবেগ প্রকাশ করার জন্য সঠিক শব্দটা আমি খুঁজে পাচ্ছি না। শুধু 'সুন্দর' শব্দটাই ব্যবহার করছি।"

সুনীল ছেত্রীর অবসরকে অনেকেই ভারতীয় ফুটবলের একটি যুগ সমাপ্ত বলে ঘোষণা করছেন। সোনমের সংযোজন, "তুমি সবসময় বলতে, ফুটবলকে বিদায় জানালে তোমার ভিতরের একটা অংশের মৃত্যু ঘটবে। আসলে, আজ আমার ভিতরের একটা অংশও আজ মারা গেল।" ধ্রুবকে নিয়ে তিনি বলেন, "আমাদের ছেলে বড় হয়ে অনেক কিছুই শিখবে। কিন্তু আমি চাই তোমার থেকে পরিশ্রম, নিষ্ঠা, মানবিকতা আর ইতিবাচক থাকা শিখুক। এগুলোই ওকে বড় করে তুলুক।"

[আরও পড়ুন: কোটি-কোটি টাকা বেতন রোহিত-বিরাটদের, বছরে কত পান বাবরদের হারানো মার্কিন ক্রিকেটাররা?]

তার পর তিনি ফুটবলের মতো 'সুন্দর খেলার' প্রশংসা করেন। যার জন্য সুনীলকে নিয়ে তাঁর এত গর্ব। ফুটবল তো সঙ্গে রইলই। এবার একসঙ্গে নতুন অধ্যায় শুরুর স্বপ্ন সোনমের।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • সুনীল ছেত্রীর অবসরের পর বেশ অনেকটা সময় কেটে গিয়েছে। এখন তিনি 'প্রাক্তন'।
  • ফুটবলভক্তরা এখনও মেনে নিতে পারেননি তাঁর বিদায়। চোখের জল বাঁধ মানতে সময় লাগবে তাঁদের।
  • এদিন সোশাল মিডিয়ায় নিজের কথা পোস্ট করেন সোনম। কোলে তাঁদের সন্তান ধ্রুব।
Advertisement