shono
Advertisement

ভারতীয় জওয়ানদের উদ্বুদ্ধ করতে নতুন গান রেকর্ড সোনুর

পুরো গানটি রেকর্ড করতে একটি কানাকড়িও নেননি সোনু। The post ভারতীয় জওয়ানদের উদ্বুদ্ধ করতে নতুন গান রেকর্ড সোনুর appeared first on Sangbad Pratidin.
Posted: 11:28 AM Jun 28, 2017Updated: 05:58 AM Jun 28, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইদানীং যখনই তাঁর নাম সংবাদমাধ্যমগুলির শিরোনামে উঠে এসেছে, বিতর্কের নয়া অধ্যায়ের সূচনা হয়েছে। জারি হয়েছে ফতোয়া। তার জেরে মাথা পর্যন্ত কামিয়ে ফেলেছেন। কিন্তু বিতর্ক পিছু ছাড়েনি। অবশ্য এতে দমে যাননি সোনু নিগমও। নিজের মতবাদেই বিশ্বাস রেখেছেন তিনি। কারণ তাঁর কাছে জাতির থেকেও বড় দেশ। সেই দেশের খাতিরেই ফের সংবাদের শিরোনামে সোনু। এবার অবশ্য কোনও তর্ক-বিতর্ক নয় দেশবাসীর জন্য নয়া এই উদ্যোগের জন্য প্রশংসাই তাঁর প্রাপ্য। কারণ ভারতীয় সেনার ইন্দো-টিবেটান বর্ডার পুলিশ ফোর্স-এর(ITBP) জন্য বিশেষ গানে কণ্ঠ দিয়েছেন তিনি। কোনও পারিশ্রমিক না নিয়ে সেনার জন্য এই গানটি গেয়েছেন বলিউডের সংগীতশিল্পী।

Advertisement

[‘জাল’ প্রতিবন্ধী সার্টিফিকেট, ইউপিএসসি’র তৃতীয় স্থানাধিকারীকে নোটিস আদালতের]

সমুদ্রপৃষ্ট থেকে হাজার হাজার কিলোমিটার উপরে তাপমাত্রা যেখানে হিমাঙ্কেরও নিচে, সেখানে দিনরাত পাহারায় থাকেন আইটিবিপি-র জওয়ানরা। যাতে দেশবাসী নিশ্চিন্তে ঘুমোতে পারেন। তাঁদের উদ্বুদ্ধ করতেই তৈরি করা হয়েছিল ২ মিনিট ১৭ সেকেন্ডের এই বিশেষ গানটি। যা একসময় প্রকাশিত হয়েছিল কেন্দ্রীয় স্বরাষ্ট্রসচিব রাজীব মহর্ষির হাত ধরে।

সেনা সূত্রে জানা গিয়েছে, এই গানটিকেই নতুন করে সোনুর কণ্ঠে রেকর্ড করার জন্য আবেদন জানিয়েছিলেন প্রায় নব্বই হাজার সেনাকর্মী। সেই অনুরোধই রেখেছেন তিনি। সেনার কিছু আধিকারিক সম্প্রতি মুম্বই আসেন। গায়কের সঙ্গে দেখা করেন। তাঁদের সঙ্গে নিয়েই গানটি রেকর্ড করা হয়। নতুন রূপে গানটিকে আরও আকর্ষণীয় করতে ব্যবহার করা হয়েছে একাধিক আধুনিক বাদ্যযন্ত্রও। পুরো গানটি রেকর্ড করতে একটি কানাকড়িও নেননি সোনু। আইটিবিপি-র জওয়ানদের প্রতি কৃতজ্ঞতা জানাতেই পুরো গানটি পারিশ্রমিক না নিয়েই রেকর্ড করেছেন তিনি।

[গণপিটুনিতে পুলিশের মৃত্যু, প্রতিবাদে পুরস্কার ফেরালেন সমাজকর্মী]

গানের প্রতিটা দৃশ্যে তুলে ধরা হবে ‘হিমবীর’ বাহিনীর সাফল্যের কাহিনি। দেশের জন্য তাঁদের আত্মত্যাগের কাহিনি। যা জওয়ানদের নতুন করে উদ্বুদ্ধ করে তুলবে বলেই মনে করেন সেনা আধিকারিকরা।

[জওহরলাল নেহরু বন্দরে ‘ব়্যানসমওয়্যার’-এর থাবা, বন্ধ কাজকর্ম]

The post ভারতীয় জওয়ানদের উদ্বুদ্ধ করতে নতুন গান রেকর্ড সোনুর appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement