shono
Advertisement

‘ভারতে রান না পেলে সমালোচনা সহ্য করতেই হবে’, রাহুলকে পরামর্শ সৌরভের

ফর্মে না থাকার জন্য রাহুলের সহ-অধিনায়কত্ব কেড়ে নেওয়া হয়েছে।
Posted: 05:35 PM Feb 27, 2023Updated: 05:41 PM Feb 27, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত-অস্ট্রেলিয়া (India vs Australia) সিরিজে রোহিত শর্মার দল এখন ২-০-এ এগিয়ে রয়েছে। এই অজি দলের দুর্বলতা নিয়ে প্রাক্তনরা মুখ খুলেছেন। অস্ট্রেলিয়ার হারের পাশাপাশি লোকেশ রাহুলের টানা ব্যর্থতা নিয়েও মতামত প্রকাশ করছেন অনেকে। এবার ভারতের প্রাক্তন সৌরভ গঙ্গোপাধ্যায়ও (Sourav Ganguly) লোকেশ রাহুল প্রসঙ্গে মুখ খুললেন। পরিস্থিতি এখন যা তাতে, ইন্ডোরের তৃতীয় টেস্টের দল থেকে বাদ পড়তে চলেছেন লোকেশ রাহুল। তাঁর কাছ থেকে সব অধিনায়কত্ব কেড়ে নেওয়া হয়েছে।

Advertisement

এবারের সিরিজে লোকেশ রাহুল এখনও পর্যন্ত ৩৮ রান করেছেন। শেষ ১০টি ইনিংসে ১৭ রান করতেও বেগ পেতে হয়েছে রাহুলকে। তার ফলে লোকেশ রাহুলের গড় নেমে গিয়ে হয়েছে ৩৫। সংবাদ সংস্থা পিটিআই-কে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ বলেছেন, ”ভারতে রান না পেলে সমালোচনা সহ্য করতেই হবে। লোকেশ রাহুল একমাত্র সমালোচিত হচ্ছে এমন নয়। অতীতেও অনেকে সমালোচিত হয়েছে।” 

[আরও পড়ুন: ‘টেস্ট দলে জায়গা পাব না জানি, রনজি খেলে কী হবে?’, আক্ষেপ ধাওয়ানের]

 

ফর্মে না থাকার জন্য রাহুলের সহ অধিনায়কত্ব কেড়ে নেওয়া হয়েছে। শেষ দু’টি টেস্টের দলে তাঁকে রাখা নিয়ে সমালোচিত হচ্ছেন নির্বাচকরা। সৌরভ বলেন, ”টিম ম্যানেজমেন্টের মনে হয়েছে লোকেশ রাহুল দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ প্লেয়ার। দিনের শেষে কোচ ও অধিনায়ক কী মনে করছে এটাই গুরুত্বপূর্ণ।”

লোকেশ রাহুলকে নিয়ে সমালোচনা তীব্র থেকে তীব্রতর হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। সৌরভ বলছেন, ”লোকেশ রাহুল পারফর্ম করেছে কিন্তু টপ অর্ডার ব্যাটারদের কাছ থেকে প্রত্যাশা আরও বেশি কারণ যে মান বেঁধে দেওয়া হয়েছে তা অনেকটাই উঁচুতে। তাই অল্প কিছু সময়ের জন্য কেউ যদি ব্যর্থও হয়, তাহলেও সমালোচনা শুনতে হয়। আমি নিশ্চিত রাহুলের ক্ষমতা আছে আর আমি আশাবাদী যে সুযোগ পেলে ও আরও রান করবে।”

[আরও পড়ুন: আইপিএল থেকে ছিটকে গেলেন বুমরাহ, বড় ধাক্কা মুম্বই ইন্ডিয়ান্স শিবিরে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement