shono
Advertisement

বৃষ্টিই কাঁটা হয়ে গেল দক্ষিণ আফ্রিকার, ফিরে এল ৩০ বছর আগের স্মৃতি

জিম্বাবোয়ের বিরুদ্ধে নিশ্চিত জয় হাতছাড়া হল দক্ষিণ আফ্রিকার।
Posted: 09:10 AM Oct 25, 2022Updated: 09:19 AM Oct 25, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেই বিশ্বকাপ। সেই অস্ট্রেলিয়া। সেই বৃষ্টি। সেই দক্ষিণ আফ্রিকা (South Africa)।
সোমবার হোবার্টে জিম্বাবোয়ের (Zimbabwe) বিরুদ্ধে ম‌্যাচটা বৃষ্টিকে ভেস্তে যাওয়ার পর হঠাৎ করেই যেন তিরিশ বছর আগের সেই ঘটনা নিয়ে চর্চা শুরু হয়ে যায়। সিডনিতে বিরানব্বইয়ের বিশ্বকাপ সেমিফাইনালে ইংল‌্যান্ডের বিরুদ্ধে জিততে তেরো বলে ২১ রান দরকার ছিল দক্ষিণ আফ্রিকার। ঠিক তখনই বৃষ্টি নামে। আর ডাকওয়ার্থ লুইস নিয়মে টার্গেট হয়ে দাঁড়ায় এক বলে ২১। প্রথমবার বিশ্বকাপে খেলতে এসে বৃষ্টির কোপেই থেমে গিয়েছিল দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ যাত্রা। 

Advertisement

এদিনই টি-টোয়েন্টি বিশ্বকাপে (ICC T-20 World Cup) জিম্বাবোয়ের বিরুদ্ধে নিশ্চিত জয় হাতছাড়া হল দক্ষিণ আফ্রিকার সেই বৃষ্টির জন‌্যই। কুইন্টন ডি’কক, ডেভিড মিলারদের বেশ হতাশ দেখাচ্ছিল। আর একটা ওভারে হলেই হয়তো ম‌্যাচটা শেষ করে দেওয়া যেত। কিন্তু সেই সুযোগটাই এল না। এটা ঠিক যে সোমবারের ম‌্যাচটা কোনও নকআউট ম‌্যাচ ছিল না। 

[আরও পড়ুন: শচীনের মরুঝড় না বিরাট-ইনিংস, অংশুমান গায়কোয়াড়ের চোখে কোনটা সেরা?]

 

তবে অনেকেই মনে করছেন, জিম্বাবোয়ের বিরুদ্ধে পয়েন্ট ভাগাভাগি হয়ে যাওয়াটা শেষমেশ না বাধা হয়ে দাঁড়ায় দক্ষিণ আফ্রিকার কাছে। হোবার্টে সোমবার ম‌্যাচ শুরুর আগে থেকেই বৃষ্টির চোখ রাঙানি ছিল। কুড়ি ওভারের বদলে ম‌্যাচ নয় ওভারে হয়ে দাঁড়ায়। জিম্বাবোয়ে ৭৯/৫ তোলে। ওয়েসলি ম‌্যাদেভেরে অপরাজিত থেকে যান ১৮ বলে ৩৫ রানে। 

কিন্তু তারপর ফের বৃষ্টি নামে। দক্ষিণ আফ্রিকার সামনে পরিবর্তিত টার্গেট দাঁড়ায় ৭ ওভারে ৬৪। ডি’কক (১৮ বলে ৪৭ নট আউট ) ঝোড়ো ইনিংস খেললেন। দক্ষিণ আফ্রিকার রান তখন ৩ ওভারে ৫১/০। ফের বৃষ্টি নামে। তারপর আর খেলা শুরু করা যায়নি। পয়েন্ট ভাগাভাগি করে নিতে হয় দুটো টিমকে। ম‌্যাচ অমীমাংসিতভাবে শেষ হওয়ায় রীতিমতো হতাশ হয়ে পড়েছে দক্ষিণ আফ্রিকা শিবির।

 

 

[আরও পড়ুন: ‘কোহলির চাপেই নো বল দিয়েছেন আম্পায়াররা’, শেষ ওভার বিতর্কে ক্ষুব্ধ আক্রম-ওয়াকাররা]

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement