shono
Advertisement

উদ্দেশ্য রামমন্দির দর্শন, রামভক্তদের নিয়ে হাওড়া থেকে অযোধ্যার পথে বিশেষ ট্রেন

যাত্রীদের সুরক্ষায় একাধিক বিশেষ ব্যবস্থা আইআরসিটিসির।
Posted: 07:52 PM Feb 05, 2024Updated: 07:52 PM Feb 05, 2024

সুব্রত বিশ্বাস: উদ্দেশ্য রামভক্তদের রামমন্দির দর্শন করানো। ১৬৬৫ জনকে নিয়ে সোমবার হাওড়া থেকে অযোধ্যার (Ayodhya) পথে রওনা দিল দুটি বিশেষ ট্রেন। যাত্রীদের জন্য আইআরসিটিসির তরফে বিশেষ আয়োজন করা হয়েছিল।

Advertisement

সোমবার বিকেল থেকেই হাওড়ায় জমায়েত করেন রামভক্তরা। সন্ধে ৭ টা বেজে ৪০ মিনিটে একটি ট্রেন হাওড়া ছাড়ে। অপরটির সময় রাত সাড়ে আটটা। জয়ধ্বনি দিয়ে দুটি ট্রেন স্টেশন ছাড়ে। আইআরসিটিসির গ্রুপ জেনারেল ম‌্যানেজার জাফর আজম জানিয়েছেন, বিজেপি ও আরএসএস-এর উদ্যোগে দুটি ট্রেন এদিন হাওড়া থেকে ছাড়ে। প্রতি ভক্তের গলায় রক্তচন্দনের মালা পরানোর পাশাপাশি খাবারের প‌্যাকেট ও জলের বোতল দেওয়া হয়েছে। যাত্রীদের সুরক্ষার জন‌্য ট্রেন ছাড়ার আড়াই ঘণ্টা আগেই স্টেশনে মোতায়েন করা হয়েছিল আরপিএফ। স্নিফার ডগ দিয়ে তল্লাশি চানো হয় কোচগুলিতে।

[আরও পড়ুন:  জেলে ভালো আচরণের পুরস্কার, অসুস্থ মাকে দেখতে ৬ ঘণ্টার জন্য বাড়িতে মনুয়া]

 

এখানেই শেষ নয়, ট্রেনে যাতে ভক্তদের কোনওরকম সমস‌্যা না হয় সেজন‌্য পর্যাপ্ত জল তোলা হয় ট‌্যাঙ্কগুলিতে। আলো-পাখা থেকে যান্ত্রিক দিকগুলি খতিয়ে দেখতে বিদ্যুৎ বিভাগ ও ট্রেন এক্সমিনারদের বিশেষ নির্দেশ দেওয়া হয়। কামরার মোবাইল চার্জারগুলোর সব কটি ঠিক রয়েছে কি না তা খতিয়ে দেখা হয়, প্রয়োজনমতো মেরামতও করা হয়। প্রসঙ্গত, ভক্তদের রামমন্দির দর্শন করানোর জন্য ১০০ দিন ধরে ২০০ টি ট্রেন চালানো হবে।

[আরও পড়ুন: পুনমের সঙ্গে কীভাবে আলাপ? মডেলের মৃত্যু বিভ্রাটের মাঝে ফোনে অতিষ্ঠ বালুরঘাটের যুবক]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement