shono
Advertisement

দেশে ফের উদ্বেগজনক হারে বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা, মৃত্যু পেরল ১৪ হাজার

আতঙ্কের মধ্যেও স্বস্তি সুস্থতার হারে। The post দেশে ফের উদ্বেগজনক হারে বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা, মৃত্যু পেরল ১৪ হাজার appeared first on Sangbad Pratidin.
Posted: 10:02 AM Jun 23, 2020Updated: 10:33 AM Jun 23, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আনলক শুরু হওয়ার পর থেকে প্রায় নিয়মিত করোনা সংক্রমণের রেকর্ড গড়ছে দেশ। সোমবার নতুন রেকর্ড না গড়লেও দেশে করোনা আক্রান্তের যে বৃদ্ধিটা হল, তা যথেষ্ট উদ্বেগজনক। মঙ্গলবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য বলছে, দেশে একদিনে প্রায় ১৫ হাজার মানুষ নতুন করে COVID-19 আক্রান্ত হয়েছেন। মৃতের সংখ্যাটাও বাড়ছে উদ্বেগজনকভাবেই।

Advertisement

মঙ্গলবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১৪ হাজার ৯৩৩ জন করোনা আক্রান্ত হয়েছেন। ফলে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ লক্ষ ৪০ হাজার ২১৫ জন। এদের মধ্যে ২ লক্ষ ৪৮ হাজার ১৯০ জন সুস্থ হয়ে ফিরেছেন। এখনও চিকিৎসাধীন ১ লক্ষ ৭৮ হাজার ১৪ জন। করোনা সংক্রমণের নিরিখে এখনও চতুর্থ স্থানেই আছে ভারত। শুধুমাত্র আমেরিকা, ব্রাজিল এবং রাশিয়া রয়েছে ভারতের উপরে। এর মধ্যে রাশিয়ার থেকে সংক্রমণের গতি অনেকটাই বেশি ভারতে।

[আরও পড়ুন: ভরতি হওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে মৃত্যু ২৮ জন করোনা রোগীর, ভয়াবহ ছবি আগ্রার হাসপাতালে]

এদিকে আক্রান্তের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যাটাও। মঙ্গলবার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৩১২ জন। এই সংখ্যাটা সোমবারের ঘোষিত মৃত্যুর থেকে অবশ্য খানিকটা কম। দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ১১ জন। আতঙ্কের মধ্যেও স্বস্তির কথা হল, পরপর দুদিন দেশে আক্রান্তের সংখ্যায় বৃদ্ধি ১৫ হাজারের নিচেই থাকল। তাছাড়া ভারতের সুস্থতা এবং মৃত্যুহার দুটোই অন্যান্য দেশের তুলনায় স্বস্তিদায়ক জায়গায় আছে।

The post দেশে ফের উদ্বেগজনক হারে বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা, মৃত্যু পেরল ১৪ হাজার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement