shono
Advertisement

ভারতে ফের উদ্বেগজনকভাবে বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা, স্বস্তি দিচ্ছে সুস্থতার হার

মৃত্যুর হারে চিনের থেকে অনেক স্বস্তিদায়ক জায়গায় ভারত। The post ভারতে ফের উদ্বেগজনকভাবে বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা, স্বস্তি দিচ্ছে সুস্থতার হার appeared first on Sangbad Pratidin.
Posted: 10:16 AM May 16, 2020Updated: 10:16 AM May 16, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (COVID-19) আক্রান্তের সংখ্যার বিচারে সরকারিভাবে চিনকে টপকে গেল ভারত। শনিবার স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৮৫ হাজারের গণ্ডি পেরিয়েছে। যা চিনের থেকে অনেকটাই বেশি। চিনের থেকে অনেক দ্রুতহারে বাড়ছে ভারতের সংক্রমণও। যা রীতিমতো উদ্বেগের। কিন্তু এসবের মধ্যেও স্বস্তির খবর হল সংক্রমণ বাড়লেও, চিনের তুলনায় ভারতে মৃত্যুর হার অনেকটা কম এদেশে।

Advertisement

[আরও পড়ুন: ‘পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরানোর দায়িত্ব রাজ্যের’, ফের চিঠি দিল কেন্দ্র]

স্বাস্থ্য মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি হয়েছে ৩ হাজার ৭৮৭ জন। যা শুক্রবারের তুলনায় খানিকটা কম। শুক্রবার নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৬৭ জন আক্রান্ত হন। এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১০৫ জনের। এই সংখ্যাটা আবার শুক্রবারের তুলনায় খানিকটা বেশি। শুক্রবার করোনা সংক্রমণে দেশে মৃত্যু হয়েছিল ১০০ জনের। স্বাস্থ্যমন্ত্রক জানাচ্ছে, এখনও পর্যন্ত ভারতে করোনা সংক্রমিত হয়েছেন মোট ৮৪ হাজার ৯৪০ জন। যা চিনের থেকে অনেকটা বেশি। সরকারি হিসেবে চিনে মোট আক্রান্তের সংখ্যা ৮৪ হাজার ৩১ জন।

[আরও পড়ুন: ভোররাতে ট্রাক-লরির সংঘর্ষ, উত্তরপ্রদেশে মৃত ২৩ পরিযায়ী শ্রমিক]

চিনের তুলনায় সংক্রমণের সংখ্যা বেশি হলেও ভারতকে খানিকটা স্বস্তি দিচ্ছে সুস্থতার হার। স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, ভারতে ইতিমধ্যেই ৩০ হাজার ১৫২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন। আপাতত চিকিৎসাধীন মোট ৫৩ হাজার ৪৫ জন। ভারতের এই সুস্থতার হার অন্য অনেক দেশের তুলনায় বেশি। এদিকে এখনও পর্যন্ত দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ হাজার ৭৫২ জনের। যা চিনের তুলনায় অনেক কম। সরকারি হিসেবে চিনে মৃত্যু হয়েছে ৪ হাজার ৬৩৩ জনের। করোনায় ভারতে মৃত্যুহার কমবেশি ৩.৫ শতাংশ। যা অনেক দেশের থেকেই কম। এটাই আপাতত খানিকটা স্বস্তির খবর।

The post ভারতে ফের উদ্বেগজনকভাবে বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা, স্বস্তি দিচ্ছে সুস্থতার হার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement