Advertisement

অনুষ্ঠিত হল রাশিয়া বিশ্বকাপের ড্র, দেখে নিন কে কোন গ্রুপে?

02:30 PM Aug 29, 2019 |

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী বছর রাশিয়ার অনুষ্ঠিত হতে চলেছে ফুটবল বিশ্বকাপ। এখনও হাতে রয়েছে বেশ কয়েক মাস। তবে তার আগেই অনুষ্ঠিত হয়ে গেল ফিফা বিশ্বকাপের ড্র। শুক্রবার মস্কোয় অনুষ্ঠিত ড্রয়ে উপস্থিত ছিলেন বিশ্বের তাবড় তাবড় ফুটবল ব্যক্তিত্ব। তালিকায় নাম রয়েছে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, ফিফা সভাপতি জিয়ানি ইনফ্যান্টিনো থেকে শুরু করে ফুটবল সম্রাট পেলে এবং ফুটবলের রাজপুত্র দিয়েগো মারাদোনার। মারাদোনা নিজে অংশ নেন ফুটবল ড্র’য়ে। যেখানে ৩২টি দেশকে ভাগ করা হল মোট আটটি গ্রুপে। প্রত্যেক গ্রুপে রাখা হয়েছে ৪টি করে দেশকে।

Advertisement

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

চারটি পটে দেশগুলিকে ভাগ করা হয়েছিল। পট ওয়ানে ছিল রাশিয়া, জার্মানি, ব্রাজিল, পর্তুগাল, আর্জেন্টিনা, বেলজিয়াম, পোল্যান্ড ও ফ্রান্স। পট টু’তে জায়গা পেয়েছিল স্পেন, পেরু, সুইৎজারল্যান্ড, ইংল্যান্ড, কলম্বিয়া, মেক্সিকো, উরুগুয়ে ও ক্রোয়েশিয়া। পরের পটে ছিল ডেনমার্ক, আইসল্যান্ড, কোস্টারিকা, সুইডেন, টিউনিশিয়া, ইজিপ্ট, সেনেগাল এবং ইরান। শেষ প্লটের দলগুলি ছিল সার্বিয়া, নাইজেরিয়া, অস্ট্রেলিয়া, জাপান, মরোক্কো, পানামা, দক্ষিণ কোরিয়া এবং সৌদি আরব। এর মধ্যে স্পেন এবং জার্মানি একটিও ম্যাচ না হেরে বিশ্বকাপের মূলপর্বে উঠেছে। পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল দক্ষিণ আমেরিকার গ্রুপ শীর্ষে থেকেই রাশিয়ায় আসছে। শেষ ম্যাচ পর্যন্ত আটকে ছিল আর্জেন্টিনার বিশ্বকাপ ভাগ্য। মেসির হ্যাটট্রিক স্বস্তি দেয় নীল-সাদা সমর্থকদের।

[হকি ওয়ার্ল্ড লিগের শুরুতেই অস্ট্রেলিয়ার কাছে আটকে গেল ভারত]

তবে এদিনের সবচেয়ে ভাল মুহূর্ত হল একই ফ্রেম পেলে এবং মারাদোনাকে দেখতে পাওয়া। হুইলচেয়ারে বসে আসা পেলের কপালে স্নেহের চুম্বন এঁকে দেন মারাদোনা। ওই সময় আবার পেলের পাশে ছিলেন রাশিয়ান প্রেসিডেন্ট। এরপর অনুষ্ঠিত ড্র’য়ে উঠে আসে আয়োজক রাশিয়া, পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল, গতবারের চ্যাম্পিয়ন জার্মানি, রানার্স আপ লিওনেল মেসির আর্জেন্টিনার নাম। তবে ড্র’য়ে উল্লেখযোগ্য হল, যে দেশের ক্লাবে ফুটবল খেলেন সেই স্পেনের সঙ্গে একই গ্রুপে রয়েছে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর্তুগালও। শেষ হাসি কে হাসবে সেটা হয়ত সময় বলবে। আপাতত দেখে নিন কে কোন গ্রুপে রয়েছে:

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

The post অনুষ্ঠিত হল রাশিয়া বিশ্বকাপের ড্র, দেখে নিন কে কোন গ্রুপে? appeared first on Sangbad Pratidin.

Advertisement
Next