shono
Advertisement

পিঠের ব্যথায় কাহিল শ্রেয়স আইয়ার, আহমেদাবাদ টেস্টে ব্যাট করা নিয়ে সংশয়

চলতি সিরিজেই চোট সারিয়ে ফিরেছেন কেকেআরের অধিনায়ক।
Posted: 10:32 AM Mar 12, 2023Updated: 10:38 AM Mar 12, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মহাগুরুত্বপূর্ণ আহমেদাবাদ টেস্ট চলাকালীন বিরাট ধাক্কা ভারতীয় দলের। পিঠের ব্যাথায় কাহিল শ্রেয়স আইয়ারের ব্যাট করতে নামা অনিশ্চিত। ফলে অস্ট্রেলিয়ার রানের পাহাড়ের সামনে লড়তে থাকা ভারতের শক্তি অনেকটা কমে যেতে পারে।

Advertisement

বিসিআইয়ের তরফে জানানো হয়েছে, আহমেদাবাদ টেস্টের তৃতীয় দিনের শেষে ফের পিঠের নিচের দিকে ব্যাথার কথা জানিয়েছেন শ্রেয়স। তাঁর পিঠে স্ক্যান করা হচ্ছে। বোর্ডের মেডিক্যাল টিম তাঁর পরিস্থিতির দিকে নজর রাখছে। শ্রেয়স চতুর্থ দিন ব্যাট করতে নামবেন কিনা সেটা অবশ্য স্পষ্ট করে জানায়নি ভারতীয় বোর্ড। তবে তাৎপর্যপূর্ণভাবে রবিবার জাদেজা আউট হওয়ার পর ব্যাটিং অর্ডারে শ্রেয়সের পিছনে থাকা কোনা ভরতকে আগে ব্যাট করতে পাঠানো হয়েছে। তাতেই শ্রেয়সের ব্যাট করা নিয়ে সংশয় বাড়ছে।

বেশ কিছুদিন ধরেই পিঠের চোট ভোগাচ্ছিল শ্রেয়সকে। চলতি সিরিজের প্রথম ম্যাচেও খেলেননি তিনি। তাঁকে ফেরানো হয় চলতি সিরিজের দ্বিতীয় ম্যাচ থেকে। দুটি ম্যাচ খেলার পর আহমেদাবাদ টেস্টে তাঁকে দলে রাখা হয়েছিল। ম্যাচের তিনদিন গড়ানোর পরই ফের পিঠের ব্যথা মাথাচাড়া দিয়ে উঠল। স্বাভাবিকভাবেই এক্ষেত্রে নির্বাচক এবং মেডিক্যাল টিমের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছে। শ্রেয়সকে ফেরানোর আগে আদৌ তিনি ১০০ শতাংশ ফিট ছিলেন তো? শেষ পর্যন্ত যদি তিনি আহমেদাবাদে না খেলতে পারেন, তাহলে সেই ক্ষতির দায় কার? এ প্রশ্ন মাথাচাড়া দিচ্ছে ভারতীয় ক্রিকেট মহলে।

গত এক দেড় বছরে আইয়ার (Sreyash Iyer) ভারতের মিডল-অর্ডারের অন্যতম ভরসার জায়গা হিসাবে উঠে এসেছেন। বিশেষ করে টেস্ট এবং ওয়ানডে দলে। আসলে এই মুম্বইকর স্পিনটা খুব ভাল খেলে দেন। এই ম্যাচে আইয়ার ব্যাট না করলে সেটা ভারতের জন্য বিরাট ধাক্কা হতে পারে। শ্রেয়সের চোটের খবর ধাক্কা হতে পারে কেকেআরের জন্যও। আইপিএলের আর ২০ দিনও বাকি নেই। অথচ নাইটদের অধিনায়ক কতটা ফিট সেটা নিয়ে প্রশ্ন উঠে যাচ্ছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement